Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাল থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০৩ পিএম

ঈদে ঘরমুখো মানুষের জন্য ঢাকা-বরিশাল নৌরুটে চলাচলকারী বেসরকারি লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আগামীকাল সোমবার থেকে শুরু হবে। টিকিট বিক্রি চলবে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত। ঢাকা-বরিশাল ও বরিশাল-ঢাকা উভয় টিকিট ওই তারিখ থেকে বিক্রি করা হবে।
এরই মধ্যে আগাম টিকিট প্রাপ্তির জন্য দু-একটি লঞ্চ ছাড়া অন্য সব কাউন্টারে আবেদন গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ যাত্রীবাহী লঞ্চ মালিক সমিতি সূত্রে এসব তথ্য জানা গেছে।
তবে ঈদ উপলক্ষে লঞ্চের স্পেশাল সার্ভিস (ডাবল ট্রিপ) কবে থেকে শুরু হবে, তা এখনো ঠিক করেনি বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষ। দীর্ঘ ছুটি, লঞ্চের আকার বৃদ্ধি, যাত্রী ধারণক্ষমতা বেশি এবং লঞ্চের সংখ্যা বেশি থাকার কারণে বেশির ভাগ লঞ্চ মালিক স্পেশাল সার্ভিস (ডাবল ট্রিপ) দিতে আগ্রহী হচ্ছে না।
এ ব্যাপারে বরিশাল লঞ্চ মালিক সমিতির সদস্য সাইফুল ইসলাম বলেন, ‘এ বছরের ঈদের আগে ও পরে দীর্ঘ ছুটি থাকার কারণে আগামী ২৮ থেকে ৩০ তারিখের পরে লঞ্চে যাত্রীদের চাপ কম থাকবে বলে মনে করছি।’
অন্যদিকে প্রতিবারের মতো এবারেও কীর্তনখোলা লঞ্চ কোম্পানি আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ