Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হেরেও লিভারপুলের কাছে ক্ষমা প্রার্থনা সিটির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১০:৪০ এএম

খেলা শুরুর একটু আগের কথা। দুই দিন আগেই মর্মান্তিক হিলসবরো ট্র্যাজেডির ৩৩তম বার্ষিকী ছিল। যে ট্র্যাজেডি শুধু লিভারপুল ইতিহাসেরই নয়, বরং ফুটবল ইতিহাসেরই অন্যতম বেদনাদায়ক ঘটনা। হিলসবরো-ট্র্যাজেডিতে মৃত্যুবরণ করা ৯৭ জন লিভারপুল–সমর্থকদের স্মরণে গতকাল ম্যানচস্টার সিটির বিপক্ষে ওয়েম্বলি স্টেডিয়ামে এফএ কাপের সেমিফাইনাল শুরুর আগে এক মিনিটের নীরবতা পালন করার ঘোষণা দেন রেফারি।

কিন্তু সেটি হয়নি ম্যানচেস্টার সিটির কিছু সমর্থকের কারণেই। খেলা শুরুর আগে নীরবতা চলার সময় বেশ কয়েকজন লিভারপুল ক্লাব, তাঁদের সমর্থক ও হিলসবরোতে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত মানুষকে দুয়ো দিতে শুরু করেন। যে কারণে রেফারি মাইকেল অলিভার চাইলেও এক মিনিটের পুরোটা সময় ধরে নীরবতা পালন করাতে পারেননি।

ম্যাচটিতে ৩-২ গোলে হেরে যাওয়া সিটি। নিজেদের সমর্থকদের জঘন্য কাণ্ডে সমর্থন দেওয়ার কোনো চেষ্টা করেনি ম্যানচেস্টার সিটি। আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছে লিভারপুলের কাছে, ‘ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতাকালে কিছু সমর্থকদের কাণ্ডে ম্যানচেস্টার সিটি অনেক হতাশ। লিভারপুল ক্লাবের সঙ্গে সংশ্লিষ্ট সবার কাছে ম্যানচেস্টার সিটি আন্তরিকভাবে ক্ষমা চাইছে।’

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে জানিয়েছেন, কয়েকজন সমর্থকের কাণ্ডের জন্য সিটিকে দোষ দেওয়া যায় না, ‘অবশ্যই আমরা সিটিকে ক্ষমা করে দিয়েছি, আমরা জানি সিটি ক্লাব হিসেবে এমন নয়। কিছু মানুষ পরিস্থিতি বুঝতে চায় না, এটাই কষ্টের বিষয়। কিন্তু আমরা ব্যাপারটা বদলাতে পারি না। সমর্থকদের এ ঘটনায় সিটির কোনো সংশ্লিষ্টতা নেই, তাই আমরা ওদের ক্ষমা করে দিচ্ছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ