Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লা লিগায় মেসির জায়গায় নিচ্ছেন করিম বেনজেমা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১০:৩৩ এএম


এই সপ্তাহের শুরুতে, ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদো বলেছিলেন,‘করিম বেনজেমা ব্যালন ডি'অর পাওয়ার যোগ্য।’ চ্যাম্পিয়ন্স লিগের ১৬ রাউন্ডের দ্বিতীয় লেগে প্যারিস সেন্ট জার্মেইর বিপক্ষে হ্যাটট্রিক ছিল।

এরপর কোয়ার্টার ফাইনালে চেলসির বিপক্ষে প্রথম লেগে হ্যাটট্রিক ছিল। এরপর দ্বিতীয় লেগে চেলসির বিপক্ষে জয়সূচক গোলটি ছিল। সব মিলিয়ে, বেনজেমা এই মৌসুমে ৩৮টি খেলায় ৩৮টি গোল করেছেন। যা স্পেনের যে কারো চেয়ে দশটি বেশি গোল।

রিয়ালের জার্সিতে এখন আলফ্রেডো ডি স্টেফানোর চেয়েও বেশি গোল বেনজেমার। দুটিই বেশ বড় অর্জন। রোনালদোকেও ছাড়িয়ে গেছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর রোনালদো এখন পর্যন্ত ক্লাব ফুটবলে যত গোল করেছেন, বেনজেমার গোল এখন তার চেয়ে বেশি। ২০১৮ সালে সবাইকে চমকে দিয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন রোনালদো।

দলবদলের ক্লাব রেকর্ড গড়ে জুভেন্টাসে নতুন চ্যালেঞ্জ খুঁজতে বেড়িয়ে পড়েন রিয়ালের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ২০১৭–১৮ মৌসুম শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যে বিদায় নিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। এরপর ক্লাবটিকে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করানোর কাজটা সত্যিকার অর্থে নিজের কাঁধে নিয়েছিলেন বেনজেমা।

এ মৌসুমে এমন ফর্মেই রোনালদোকে পেছনে ফেলে দিয়েছেন বেনজেমা। রোনালদো চলে যাওয়ায় রিয়াল মাদ্রিদে হাহাকার নেমে এসেছিল। রিয়ালে রোনালদো থাকার সময়টাতে যেমন দেখিয়েছেন, শুধু গোল করা নয়, করানোতে আর খেলা সৃষ্টিতেও তাঁর সমান আগ্রহ। রোনালদো-উত্তর যুগে দলের গোল করার সব দায়িত্ব বলতে গেলে তাঁর কাঁধে।

গত সাড়ে তিন বছরে বেনজেমার পর দ্বিতীয় সর্বোচ্চ গোল ভিনিসিয়ুস জুনিয়রের।ফলে সতীর্থদের দিয়ে এখন আর আগের মতো গোল বানিয়ে দেওয়া নয়, নিজেকেই গোল বেশি করতে হচ্ছে বেনজেমাকে। এবার সব কিছু মিলে লা লিগায় মেসির জায়গা নিচ্ছেন করিম বেনজেমা।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ