Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১০:১০ পিএম | আপডেট : ১০:২১ পিএম, ১৬ এপ্রিল, ২০২২

 দুর্দান্ত এক ফ্রি কিকে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি ম্যানচেস্টার ইউনাইটেডকে জয়ে ফেরালেন পর্তুগিজ তারকা। ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-২ গোলে জিতেছে ইউনাইটেড। এক ড্র ও এক হারের পর লিগে জয় পেল রালফ রাংনিকের দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ ১৩ ম্যাচে এটা তাদের কেবল চতুর্থ জয়। 

রোমাঞ্চকর ম্যাচের সপ্তম মিনিটেই দলকে এগিয়ে দেন রোনালদো। প্রথম দফায় দূর পাল্লার শট ফিরিয়ে দেন নরউইচ গোলরক্ষক টিম ক্রুল। তবে ফিরতি বল ধরে রোনালদোকে ফাঁকায় এগিয়ে দেন অ্যান্থনি এলাঙ্গা। খালি বারে বল প্রবেশ করাতে সমস্যাই হয়নি রোনালদোর।

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী এ তারকা। ম্যাচের ৩২ মিনিটের মাথায় অ্যালেক্স তেল্লেসের বাড়িয়ে দেওয়া ক্রসে সবাইকে ছাড়িয়ে লাফিয়ে উঠে করা হেডে নরউইচ গোলরক্ষককে পরাস্ত করেন সিআরসেভেন।

তবে বিরতির আগেই নরউইচের পক্ষে এক গোল শোধ করে দেন কিয়েরন ডোয়েল। তার গোলে বলের জোগান দেন তেমু পুক্কি। পরে দ্বিতীয়ার্ধে ফিরেই স্কোরলাইন ২-২ করে দেন প্রথম গোলের এসিস্টদাতা পুক্কি। ম্যাচের ৫২ মিনিটে তাকে বল বানিয়ে দেন প্রথম গোল করা ডোয়েল।


নিজ দলকে বেশিক্ষণ সমতায় রাখেননি রোনালদো। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার ১৫ মিনিট আগেই নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করে দেন ৩৭ বছর বয়সী এ তারকা। ডি-বক্সের বাইরে থেকে দর্শনীয় এক ফ্রি-কিকে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

এ জয়ের ফলে ৩২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে মাত্র ২১ পয়েন্ট নিয়ে সবার নিচে নরউইচ। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ