Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাকালে আমলারা গোল দিয়েছেন আর নয়, এবার খেলা হবে : ইহতেশামুল হক চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ৮:৫৩ পিএম | আপডেট : ৯:১০ পিএম, ১৬ এপ্রিল, ২০২২

মেডিকেল টেকনোলজিস্ট পেশার উন্নয়ন নিয়ে এক আলোচনা সভায় বক্তারা আমরা ও সরকারি কর্তাব্যক্তিদের সমালোচনা করেছেন। করোনাকালে তাদের ব্যর্থতা ও গাফিলতির কথা তুলে ধরেছেন। স্বাস্থ্যখাতের সমস্যা দ্রুত সমাধান না করলে রাজপথে নামার হুমকি দিয়েছেন চিকিৎসক সংগঠনের নেতারা।

শনিবার মহাখালীর জনস্বাস্থ্য ইসন্সটিউটে টেকনোলজিস্টদের বৃহৎ সংগঠন বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের (বিএমটিপি) আয়োজনে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে এসব কথা ওঠে আসে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাস্থ্যসেবাকে প্রান্তিক জনগোষ্ঠীর দ্বোরগোড়ায় পৌঁছে দিতে চেয়েছেন। চিকিৎসককে তিনি স্বাস্থ্য সচিব হিসেবে নিয়োগ দিয়েছিলেন। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন কেন চিকিৎসককে সচিব করতে পারেন না। তা করতে পারলে স্বাস্থ্যখাত আলোকিত হতো।

এই চিকিৎসক নেতা বলেন, আমাদের সচিব ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা লাল সবুজ কিছু চেনেন না। স্বাস্থ্য ব্যবস্থার সমস্যার সমাধানে তাদের সব সুযোগ সুবিধা দেখতে হবে, সংকট সম্ভবনা চিনতে হবে। সেগুলো জানার জন্য অবশ্যই তাদের চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে জড়িত থাকতে হবে। সুতরাং আমি জোর দিয়ে বলতে চাই পেশা যার মন্ত্রণালয় তার। এটা সম্ভব হলে মেডিকেল টেকনোলজিস্ট পেশার কদর বক্তৃতা দিয়ে বোঝাতে হবে না। টেকনোলজিস্টদের ভূমিকা না থাকলে করোনা এখনও মাঝে থাকতো।

তিনি বলেন, করোনাকালে রাজনৈতিক শূন্যতা থাকায় আমলারা গোল দিয়েছেন। কিন্তু আর নয়, এবার খেলা হবে। দাবি আদায়ে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামা হবে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ডা. তারিক মেহেদী পারভেজ, বিএমটিপি’র সভাপতি গোলাম সারোয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ