Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুবাইয়ে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় দশম বাংলাদেশি হাফেজ তাওহিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১:২৭ পিএম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্ব হিফজুল কোরআন প্রতিযোগিতায় সারা পৃথিবীর মধ্যে দশম স্থান অধিকার করেছেন হাফেজ তাওহিদুল ইসলাম। এই প্রতিযোগিতায় শতাধিক দেশ অংশ নেয়।

হাফেজ তাওহিদুল ইসলাম রাজধানীর যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা থেকে হিফজ সম্পন্ন করেন। পরবর্তী সময়ে তিনি দাওরা ও ইফতা সম্পন্ন করেন।

মারকাজুত তাহফিজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল শায়খ হাফেজ কারী নেছার আহমদ আন-নাছিরী এই খবর নিশ্চিত করেন। তিনি বলেন, অসুস্থ অবস্থায় প্রতিযোগিতায় অংশ নেওয়ার পরও তাওহিদ যে বাংলাদেশের পতাকাকে সমুন্নত করেছেন সেজন্য রবের দরবারে অগণিত শুকরিয়া জানাই।

দুবাইয়ে এবার ২৫তম পবিত্র কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবার প্রথম হয়েছেন আলজেরিয়ার প্রতিযোগী আবু বকর।

শুক্রবার (১৫ এপ্রিল) রাতে দুবাইয়ের কালচারাল অ্যান্ড সাইন্টিফিক অ্যাসোসিয়েশন হলরুমে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ মনসুর বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ