Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতীয় ডাক্তারের কেলেঙ্কারি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ইংল্যান্ডে বসবাসরত ভারতীয় বংশোদ্ভূত খ্যাতনামা ডাক্তার কৃষ্ণ সিংহ (৭২)। তিনি মেম্বার অব দ্য ব্রিটিশ এম্পায়ার (এমবিই) সম্মানও পেয়েছেন। চিকিসক হিসাবে পেশায় ৩৫ বছর ধরে ৪৮ জন মহিলাকে যৌন হেনস্থা করেছেন। তার বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ উঠার পর এমবিই সম্মান চাপা পড়ে গেছে।
স্কটল্যান্ড পুলিশ বলেছে, যৌন হেনস্থার ঘটনাগুলো ঘটেছে ১৯৮৩ থেকে ২০১৮ সালের মধ্যে। তার মধ্যে বেশির ভাগই নর্থ লানার্কশায়ারে চিকিৎসকের চেম্বারে। এ ছাড়াও হাসপাতাল, এমনকি রোগীদের বাড়িতে গিয়ে চিকিৎসার সময়েও তিনি যৌন হেনস্থা করেন বলে অভিযোগ।
চিকিৎসার নামে মহিলা রোগীদের চুম্বন করা, পরীক্ষা করার ছুতোয় তাঁদের শরীরের বিভিন্ন অংশে হাত দেওয়া। এমনকি মহিলা রোগীদের সঙ্গে অশালীন ভাবে কথা বলা। এমন নানা অভিযোগ উঠেছে চিকিৎসক সিংহের বিরুদ্ধে। এই যৌন হেনস্থার মামলা গ্লাসগো হাইকোর্টে পৌঁছেছে।
আভিযোগকারীদের আইনজীবী অ্যাঞ্জেলা গ্রে আদালতে জানিয়েছেন, মহিলাদের যৌন হেনস্থা করা ডাক্তার কৃষ্ণ সিংহের একটি দৈনন্দিন অভ্যাসে পরিণত হয়েছিল। তিনি কখনও অপ্রত্যক্ষ ভাবে, কখনও সরাসরি মহিলা রোগীদের যৌন হেনস্থা করতেন তিনি।
অপরদিকে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সিংহ। তার পাল্টা দাবি, রোগীরা মিথ্যা কথা বলছেন। ভারতে ডাক্তারি প্রশিক্ষণের সময় তাদের যা যা শেখানো হয়েছে, চিকিৎসা করতে গিয়ে সেটাই করেছেন। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে বলেও দাবি করেন।
২০১৮ সালে এক মহিলা প্রথম ডাক্তার সিংহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। তারপর থেকেই পুলিশ বিষয়টি নিয়ে তদন্তে নামে। পুলিশের দাবি, ওই ডাক্তারের বিরুদ্ধে ৫৪টি অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে বেশির ভাগই যৌন হেনস্থা এবং অশালীন আচরণের অভিযোগ। সূত্র : দ্য উইক, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ