Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলিম ছাত্রীদের নামাজে বাধা প্রদান ধর্মীয় স্বাধীনতার ওপর হস্তক্ষেপ - ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ১০:৩০ পিএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেছেন, সংখ্যাগরিষ্ট মুসলমান অধ্যুষিত দেশে পবিত্র রমজান মাসেও মুসলমানদের ধর্ম পালনে বাধা সৃষ্টি করা হচ্ছে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রীদের নামাজের স্থানে তালা লাগিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতের কয়েকটি রাজ্যে রমজান মাসে স্থানীয় হিন্দুরা মুসলমানদের নামাজ ও ইফতারের ব্যবস্থা করছে। আমরা মনে করি, বাংলাদেশে টিএসসির এ ন্যাক্কারজনক ঘটনা মুসলমান ছাত্রীদের ধর্মীয় অধিকার ও স্বাধীনতার ওপর সরাসরি হস্তক্ষেপ। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠানে মুসলমান ছাত্রীদের নামাজের ওপর এমন অন্যায্য হস্তক্ষেপ বন্ধ করতে হবে।

আজ শুক্রবার বাদ আসর লালবাগস্থ কার্যালয় মিলনায়তনে ইসলামী ঐক্যজোট আয়োজিত মুফতী ফজলুল হক আমিনী (রহ.) স্মরণে আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে মাওলানা আবুল হাসানাত আমিনী এসব কথা বলেন।

ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লালবাগ মাদরাসার সদরে শুরা মাওলানা হাবিবুর রহমান (হাজী সাহেব হুজুর), ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতি আব্দুল কাইয়ূম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা জিয়াউল হক মজুমদার, মাওলানা ফারুক আহমদ, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা বেলায়েত হোসাইন আল-ফিরোজী, মুফতী তাসলিম আহমদ, মাওলানা কাজী আজিজুল হক, মাওলানা শহিদুল ইসলাম ও মাওলানা নুরুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ