Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাক্কো’র কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৯:২৯ পিএম

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) গত বুধবার রাজধানীর রাওয়া কনভেনশন হলে বাক্কো কার্যনির্বাহী কমিটি ২০২২-২০২৪ মেয়াদে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ সদস্যদের অভিষেক অনুষ্ঠান এবং ইফতার মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে বাক্কোর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ সদস্যরা আনুষ্ঠানিকভাবে অভিষিক্ত হন এবং বাক্কো নতুন নামে আত্মপ্রকাশ করে ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নব-নির্বাচিত সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, বিপিও শিল্পের ব্যাপ্তি এখন শুধুমাত্র কল সেন্টারের সীমাবদ্ধ নয়, সরকারের সহযোগিতা, বাক্কোর তত্ত¡াবধায়ন এবং বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলোর নিরলস প্রচেষ্টায় বর্তমানে বিপিও শিল্প বহুলাংশে বাড়ছে । তাই বাক্কো এখন থেকে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং হিসেবে পরিচিত হবে । বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদ স্বচ্ছ ও জবাবদিহিতার মাধ্যমে তাদের দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সকল সদস্য প্রতিষ্ঠানকে সাথে নিয়ে সামনে এগিয়ে চলবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। তিনি বলেন, বিপিও খাতে ৬৫ হাজার দক্ষ জনশক্তি কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি নতুন উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে বাক্কো । তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে বাক্কোর অবদান প্রশংসনীয়, তিনি বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদকে অভিনন্দন জ্ঞাপন করেন এবং বাক্কোর উত্তরোত্তর উন্নতি কামনা করেন। ভিডিও বার্তায় বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করে সহযোগিতা করে প্লাটিনাম স্পন্সর লিংক থ্রি টেকনোলজিস লিমিটেড; গোল্ড স্পন্সর-দারাজ, সিলভার স্পন্সর এডিএন টেলিকম লিমিটেড, ফাইবার অ্যাট হোম লিমিটেড, গোল্ডেন হারভেস্ট ইনফোটেক লিমিটেড, স্কাইটেক সলিউশন, দ্যা কাউ কোম্পানি লিমিটেড ।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন মির্জা আফরিন ফাতিমা লুশা প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢুলি। বাক্কোর সদস্য কোম্পানির প্রতিনিধিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাসমূহের উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠনসমূহের নেতৃবৃন্দ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের উপস্থিত সদস্যবৃন্দ এবং গণমাধ্যমসমূহের প্রতিনিধিবৃন্দকে ধন্যবাদ প্রদান করেন বাক্কোর সিনিয়র সহ-সভাপতি আবুল খায়ের ।

অনুষ্ঠানে বিপিও শিল্প তথা দেশ ও জাতির অর্থনৈতিক সমৃদ্ধি ও মঙ্গল কামনায় করে দোয়া মাহফিলের আয়োজন করা হয় । পরিশেষে ইফতার গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ