Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এ বছরেই পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৩:৩৬ পিএম

সফর বাতিল করা ইংল্যান্ড ও নিউজিল্যান্ড এই বছরের নভেম্বর থেকে জানুয়ারির মধ্যে পাকিস্তানে ফিরছে। শুক্রবার দেশের ক্রিকেটের ব্যস্ত সূচি প্রকাশ করেছে পিসিবি। ২০২২-২৩ হোম মৌসুমে পাকিস্তানের পুরুষ দল সাতটি আইসিসি বিশ্ব চ্যাম্পিয়নশিপ টেস্ট ম্যাচ খেলবে।

শ্রীলঙ্কা ও নিউ জিল্যান্ডের বিপক্ষে দুটি করে এবং ইংল্যান্ডের সঙ্গে তিনটি। আর ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনটি করে মোট ১২টি বিশ্বকাপ সুপার লিগ ম্যাচে খেলবে পাকিস্তান।


হোম সিরিজ শুরু হবে জুনে রাওয়ালপিন্ডিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। সাত টি-টোয়েন্টি খেলতে সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তান যাবে ইংল্যান্ড। পরে তিনটি টেস্ট খেলতে ফিরবে নভেম্বরে। ডিসেম্বর জানুয়ারিতে নিউ জিল্যান্ড পাকিস্তানে খেলবে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে। আর পরের এপ্রিলে কিউইদের তারা ফের স্বাগত জানাবে পাঁচটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে।

সংক্ষিপ্ত সংস্করণে পাকিস্তান আগামী আগস্ট-সেপ্টেম্বরে অংশ নিবে এশিয়া কাপ দিয়ে। এছাড়া অক্টোবর-নভেম্বরে তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে অস্ট্রেলিয়া। গত বছর তিন ওয়ানডের সিরিজ শুরুর ঘণ্টাখানেক আগে নিউ জিল্যান্ড দল নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান ত্যাগ করে। সপ্তাহখানেক পর ইংল্যান্ডও তাদের আসন্ন পাকিস্তান সফর বাতিল করে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ