Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বক্সিংয়ের নির্বাচনে ৩২ মনোনয়নপত্র

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ৮:৩৫ পিএম

আসন্ন বক্সিং ফেডারেশনের নির্বাচনকে সামনে রেখে ৩২টি মনোনয়নপত্র জমা পড়েছে। ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস খান কাউন্সিলরশিপের উপর আপত্তি করলেও শেষ পর্যন্ত নির্বাচনের জন্য প্যানেল দেননি। ফলে সর্বশেষ নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিনের নেতৃত্বাধীন প্যানেলেই ফের নির্বাচিত হওয়ার অপেক্ষায় রয়েছে। মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিন মঙ্গলবার তুহিনের নেতৃত্বাধীন ৩০জন মনোনয়ন তুলছিলেন। বুধবার শেষ দিনে আরো দু’টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। ফলে বক্সিংয়ের কার্যনির্বাহী কমিটির ২৪ পদের বিপরীতে দুই দিনে ৩২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। আগামী রোববার মনোনয়নপত্র দাখিলের দিন। পরদিন বাছাই শেষে ১৯ এপ্রিল আপত্তি, ২০ এপ্রিল শুনানি ও ২১ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিনই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে বক্সিংয়ের বহুল কাঙ্খিত ভোটযুদ্ধ। ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান নির্বাচনে প্যানেল না দেওয়ায় প্রায় সব পদেই তুহিনের নেতৃত্বাধীন প্যানেলের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি।

এর আগে কাউন্সিলর নিয়ে কুদ্দুসের করা ২০ আপত্তির ছয়টির সত্যতা পেয়েছে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) নির্বাচন কমিশন। রংপুর সিটি করপোরেশন, খুলনা সিটি করপোরেশন, ময়মনসিংহ সিটি করপোরেশন, কুষ্টিয়া পৌরসভা, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও যশোর পৌরসভার কাউন্সিলররা সংস্থায় না থেকেও কাউন্সিলর হয়েছিলেন। ফলে নির্বাচনী গঠনতন্ত্র অনুযায়ী বাতিল হয় তাদের ভোটাধিকার। তাদের কাউন্সিলরশিপ বাতিল করে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন। এই ৬টি সংস্থা বাদ পড়ায় চূড়ান্ত ভোটার সংখ্যা দাড়ায় ৯০ থেকে ৮৪। নির্বাচন প্রক্রিয়া শুরু হওয়ার আগে ক্রীড়াঙ্গনে আলোচনায় ছিলেন সাবেক সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান। সবারই ধারণা ছিল গতবারের মতো এবারও কুদ্দুস নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবেন। কিন্তু তা আর হয়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ