Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেস্ট উন্নতির শেষ কথা বলতে কিছু নেই-মুমিনুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ৪:২৭ পিএম

দ. আফ্রিকা সফর শেষে প্রথম ধাপে বুধবার সকালে দেশে ফিরেছে বাংলাদেশের ৮ ক্রিকেটার। দেশে ফিরেছেন লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ ও নুরুল হাসান সোহান।

সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। ঢাকায় পা রেখে সাংবাদিকদের মুখোমুখি হন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তিনি জানান, দুই বছর বা সারা জীবন খেললেও টেস্ট ক্রিকেটে উন্নতি করার জায়গা থাকবেই।

এসময় টেস্ট ক্যাপ্টেন মুমিনুল বলেন, ‘আমাদের ওয়ানডে সিরিজ তো প্রত্যাশা অনুযায়ী ছিল। টেস্টে উন্নতির কথা যদি বলেন, আগামী দুই বছর বা সারা জীবনও যদি খেলি উন্নতির শেষ নাই। টেস্ট ক্রিকেট ওয়ানডের মতো না। পাঁচ দিনের খেলায় সব বিভাগেই ভালো খেলা গুরুত্বপূর্ণ। ভালো জায়গায় বল করা, সেশন অনুযায়ী ও পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করা। আমি সব সময় বলি, টেস্ট ক্রিকেটে আমাদের আরো উন্নতি করতে হবে। ’

এবারে দ.আফ্রিকা টেস্ট ভালো হয়নি ক্যাপ্টেন মুমিনুলের। টেস্ট সিরিজে মুমিনুলের মোট রান ১৩। মুমিনুল কি চাপে আছেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘জো রুট কিন্তু গত এক বছরে ৬-৭টা সেঞ্চুরি করেছে। তারপরও তার ওপর চাপ আছে। অধিনায়কত্ব এমন একটা জিনিস, যেখানে আপনি পারফর্ম না করলে চাপ আসবেই। আর এই লেভেলে অধিনায়কত্ব করলে চাপ নিতে হবে। এসব নিয়ে আমি চিন্তিত না। চাপ আসা মানে আপনার বিকাশ হওয়া, যেটা আমি বিশ্বাস করি। আপনি যত চাপ নিবেন, আপনার খেলায় তত উন্নতি হবে। ’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ