Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

২৩ এপ্রিল থেকে অগ্রিম টিকিট, চলবে ৬ জোড়া বিশেষ ট্রেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ৪:১৯ পিএম

ঈদুল ফিতরে ঘরমুখো এবং ফিরতি যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। আগামী ২৯ এপ্রিল থেকে এসব বিশেষ ট্রেন ঢাকা থেকে বিভিন্ন রুটে চলাচল করবে। ঈদের আগে ১ মে পর্যন্ত এবং ঈদের পর ৮ মে পর্যন্ত নিয়মিত চলাচল করা ট্রেনগুলোর পাশপাশি চলবে এসব বিশেষ ট্রেন।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রেলভবনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, ‘ঈদের আগে ১ মে পর্যন্ত এবং ঈদের পর ৪-৮ মে পর্যন্ত চট্টগ্রাম-চাদপুর-চট্টগ্রামে চাঁদপুর স্পেশাল-১ ও চাঁদপুর স্পেশাল-২ চলবে। একই সময় ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ স্পেশাল চলবে। ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত খুলনা স্পেশাল (মৈত্রীর রেক দিয়ে) খুলনা-ঢাকা-খুলনা রুটে চলাচল করবে। এছাড়া ঈদের দিন ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার শোলাকিয়া স্পেশাল-১ ও শোলাকিয়া স্পেশাল-২ চলবে।’

এদিকে, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এ টিকিট বিক্রি চলবে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত। এদিন থেকেই ট্রেনের ঈদযাত্রা শুরু হবে। চলবে আগামী ১ মে পর্যন্ত। আগামী ৩ মে ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ ধরে এই টিকিট বিক্রির সময় নির্ধারণ করা হয়েছে।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ২৩ এপ্রিল বিক্রি করা টিকিটে যাত্রা শুরু হবে ২৭ এপ্রিল, ২৪ এপ্রিলের টিকিটে ২৮ এপ্রিল, ২৫ এপ্রিলের টিকিটে ২৯ এপ্রিল, ২৬ এপ্রিলের টিকিটে ৩০ এপ্রিল, ২৭ এপ্রিলের টিকিটে ১ মে যাত্রা করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ