Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবেদন খারিজ হওয়ায় ন্যায়বিচার পাননি ডা. জোবাইদা রহমান: বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ৪:১৭ পিএম

১/১১’র জরুরি সরকারের সময়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা করা হয়েছিল। সেই মামলা বাতিলের জন্য ডা. জোবাইদা রহমান যে আবেদন করেছিলেন সেটি আদালতে খারিজ হওয়ায় তিনি ন্যায়বিচার পাননি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার (১৩ এপ্রিল) নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছিল তা ছিল সম্পূর্ণরুপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কারণ সেই জরুরি সরকার ছিল বর্তমান আওয়ামী সরকারের আন্দোলনের ফসল। রাজনৈতিকভাবে হয়রানী করার জন্যই এই মামলাটি করা হয়েছিল, যেমনভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে এরকম বেশ কয়েকটি সম্পূর্ণ মিথ্যা মামলা চলমান রয়েছে। মূলতঃ জিয়া পরিবারকে হেয় করার জন্য বানোয়াট, কাল্পনিক ও অসত্য মামলা দায়েরের ধারাবাহিকতারই অংশ ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে এই মামলা।

তিনি বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে লাখ লাখ কোটি টাকা পাচারের অভিযোগসহ মহাদুর্নীতির তেলেসমাতি আজ দেশ-বিদেশে সবার মুখে মুখে। এই মূহুর্তে মামলাটি মূলতঃ জনগণের দৃষ্টিকে অন্যদিকে ফেরানোর অপচেষ্টা মাত্র। ডা. জোবাইদা রহমান একদিকে যেমন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পুত্রবধু অন্যদিকে তিনি এদেশের একটি ঐতিহ্যবাহী বর্ণাঢ্য পরিবারের সন্তান। সরকার অসৎ রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই এই মামলাটি দীর্ঘ সময় ধরে টিকিয়ে রেখেছে, অথচ এই মামলাটির কোন সারবত্তা নেই। আজ সরকার রাষ্ট্রীয় ক্ষমতার বাহাদুরিতেই সবকিছু নিয়ন্ত্রণ করছে। বর্তমান সরকারের ইঙ্গিতেই আইন-আদালত নিয়ন্ত্রিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ