Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তামিম-মুমিনুলদের অম্লমধুর ফেরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

এবারই প্রথম দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে জয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ। তবে টেস্টে সেই লড়াকু মনোভাবের লেশমাত্রও ছিল না। দুই ম্যাচের সিরিজে বাজে ব্যাটিংয়ের প্রদর্শনি করে অসহায় আত্মসমর্পণ- অ¤øমধুর এক অভিজ্ঞতা নিয়ে এবার দেশে ফেরার পালা বাংলাদেশ ক্রিকেট দলের।

আজ ও আগামীকাল এই দুই দিনে ৩ ধাপে ঢাকায় পৌঁছাবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। একই ফ্লাইটে টিকিট না পাওয়ায় ভিন্ন ভিন্ন উড়ানে আসবেন মুমিনুল হক, তামিম ইকবালরা। গতকাল ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একাধিক সূত্র। বিসিবির এক কর্মকতা বলেন, আজ সকাল ৮.৫৫ মিনিটে নামবে প্রথম বহর। দ্বিতীয় ও তৃতীয় বহর এসে পৌঁছাবে আগামীকাল। প্রথমটি নামবে সকাল ৮.৫৫ মিনিটে, শেষ দল নামবে বিকেল পৌনে ৫টায়।
ক্রিকেটাররা দেশে ফিরলেও দলের অধিকাংশ বিদেশি সাপোর্ট স্টাফের সদস্যরা এখনি বাংলাদেশ আসছেন না। হেড কোচ রাসেল ডমিঙ্গো করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় থেকে যাবেন। নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ছুটি কাটিয়ে আগামী মাসে শ্রীলঙ্কা সিরিজের আগে ফিরবেন। দক্ষিণ আফ্রিকা থেকে নিজ দেশ শ্রীলঙ্কায় যাবেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তিনিও ঢাকায় ফিরবেন আগামী মাসে।
স্কুল ক্রিকেটে আদনানের ডাবল!
স্পোর্টস রিপোর্টার : প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ব্যাটে-বলে দারুণ সব পারফরম্যান্স দেখা যাচ্ছে প্রতিদিনই। এবার সবাইকে ছাড়িয়ে গেল আদনান সিদ্দিকী সাঈদী। নেত্রকোনা মধুমাছি বিদ্যানিকেতনের ব্যাটসম্যান উপহার দিল বিধ্বংসী এক ডাবল সেঞ্চুরি।
৩৪৮টি স্কুল ও প্রায় ৭ হাজার ক্রিকেটারের ক্রিকেট উৎসব এই স্কুল ক্রিকেটে এখন চলছে জেলা পর্যায়ের খেলায়। নেত্রকোনায় আঞ্জুমান আদর্শ সরকারী উচ্চ বিদ্যালয়ের বিপক্ষে গতকাল ১৫ চার ও ১৬ ছক্কায় ১৪০ বলে ২০৩ রানের ইনিংস খেলে আদনান।
তার এই ডাবল সেঞ্চুরিতে মধুমাছি বিদ্যানিকেতন ৫০ ওভারে ৫ উইকেটে তোলে ৩৩৫ রান। এরপর বোলাররাও দারুণ পারফর্ম করে দলকে ২৭৩ রানের জয় এনে দেয়। বিশাল রান তাড়ায় আঞ্জুমান আদর্শ সরকারী উচ্চ বিদ্যালয় গুটিয়ে যায় ¯্রফে ৬২ রানে। জয়ী দলের শুভ মিয়া ১৫ রানে নেয় ৪ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ