Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বক্সিংয়ের ছয় কাউন্সিলরশিপ বাতিল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৮:২২ পিএম

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) ঘোষিত তফসিল অনুযায়ী ২৬ এপ্রিলই অনুষ্ঠিত হবে বাংলাদেশ বক্সিং ফেডারেশনের নির্বাচন। যদিও এই নির্বাচন ঈদের পরে আয়োজন করতে আবেদন করেছিলেন ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস খান। কিন্তু তার আবেদন নির্বাচন কমিশনে টেকেনি। এছাড়া ৯০ জনের কাউন্সিলর তালিকার মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং এনএসসিসহ বিভিন্ন কোটার পাঁচজন বাদে যে ৮৫ জনের নাম অন্তর্ভুক্ত করেছিল সর্বশেষ নির্বাচিত কমিটি সেই তালিকার ২০ জনের উপর আপত্তি জানিয়েছিলেন কুদ্দুস খান। সেখান থেকে ছয় জনের কাউন্সিলরশিপ বাতিল হয়েছে। সংস্থায় না থাকলেও বক্সিংয়ের নির্বাচনকে সামনে রেখে তারা কাউন্সিলর হয়েছিলেন। ফলে নির্বাচনী গঠনতন্ত্র অনুযায়ী বাতিল হয় তাদের ভোটাধিকার। মঙ্গলবার চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের দিনে এ তথ্য নিশ্চিত করেন সহকারী নির্বাচন কমিশনার আবুল হোসেন হওলাদার। যে ছয় কাউন্সিলরশিপ বাতিল হয়েছে সেগুলো হলো- রংপুর সিটি করপোরেশন, খুলনা সিটি করপোরেশন, ময়মনসিংহ সিটি করপোরেশন, কুষ্টিয়া পৌরসভা, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও যশোর পৌরসভা। ফলে ৮৫জনের মধ্যে টিকলেন ৭৯ ভোটার। সর্বমোট ৯০ ভোটারের মধ্যে এখন ভোট দিতে পারবেন ৮৪ জন।

মঙ্গলবার মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিনেই ৩০টি মনোনয়ন তুলেছেন সর্বশেষ কমিটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিনের নেতৃত্বাধীনরা। বুধবার মনোনয়নপত্র বিতরণের শেষ দিন। ১৭ এপ্রিল মনোনয়নপত্র দাখিল, পরদিন বাছাই, ১৯ এপ্রিল আপত্তি, পরদিন শুনানি, ২১ এপ্রিল মনোনয়ন প্রত্যাহার এবং প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে বক্সিংয়ের বহুল কাঙ্খিত ভোটযুদ্ধ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ