Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রমিজ রাজা পদত্যাগ করছেন না!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৮:১৬ পিএম

ইমরান খানের প্রধানমন্ত্রিত্ব হারানোর পর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরিফ। সেই পরিবর্তনের আঁচ পড়তে শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডেও (পিসিবি)। গুঞ্জন ছিল যে ইমরান খান চলে যাওয়ায় পিসিবির চেয়ারম্যান পদে একটা পরিবর্তন আসছে! ফলে রমিজ রাজার পদত্যাগের একটা আভাস বাতাসে ভাসছিল কয়েক দিন ধরে।

কিন্তু পাকিস্তানের জিও নিউজ বলছে, ফেডারেল সরকারে পরিবর্তন সত্ত্বেও পদত্যাগ করছেন না তিনি! জিও নিউজ বলছে, নতুন সরকারের সিদ্ধান্তের অপেক্ষাতেই আছেন রমিজ। সেখান থেকে কোনও ধরনের বার্তা না আসা পর্যন্ত পিসিবির কাজ ঠিকঠাক মতো চালিয়ে যাবেন। তবে শেষ পর্যন্ত রমিজ রাজা যদি পদত্যাগ করেন-ই, সেক্ষেত্রে সাবেক পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠিকে দেখা যেতে পারে এই পদে। যিনি এর আগেও পিসিবিতে নানা নাটকের সঙ্গী ছিলেন।


পাকিস্তানের সরকার পরিবর্তন মানেই পিসিবিতে পরিবর্তন। সংস্থাটির গঠনতন্ত্রেই আছে- পিসিবির প্রধান পৃষ্ঠপোষক পাকিস্তানের প্রধানমন্ত্রী। ফলে তার পছন্দের ব্যক্তি পিসিবির শীর্ষ পদে বসে থাকেন। ২০১৮ সালে ইমরান খান ক্ষমতায় আসার আগে পিসিবির চেয়ারম্যান ছিলেন নাজাম শেঠি। সরকার পরিবর্তনের সঙ্গে সঙ্গে শেঠিকে সরিয়েই পিসিবির শীর্ষ পদে বসানো হয় এহসান মানিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ