Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন ধাপে দেশে ফিরছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৭:৫৫ পিএম

দ. আফ্রিকা সফর শেষে এবার দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথমবার দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে জয়ের রেকর্ড গড়ে দেশে ফিরছে বাংলাদেশ। এর আগে প্রোটিয়াদের বিপক্ষে তাদেরই মাটিতে কোচ ফরম্যাটেই জয় ছিলনা। এবার দ.আফ্রিকাকে হারিয়েছে ২-১ ব্যবধানে।

তবে টেস্ট ফরম্যাটে একেবারেই সুবিধা করতে পারেনি সফরকারীরা। সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশের হার। ডারবানে প্রথম ম্যাচ ২২০ রানে হারের পর পোর্ট এলিজাবেথে দ্বিতীয় ম্যাচ হেরেছে ৩৩২ রানের বড় ব্যবধানে। প্রায় ১ মাসের এই সফর শেষে এবার দেশে ফেরার পালা ক্রিকেটারদের।

আগামীকাল ১৩ ও ১৪ এপ্রিল, ৩ ধাপে ঢাকায় পৌঁছাবে বাংলাদেশ দল। একই ফ্লাইটে টিকিট না পাওয়ায় ভিন্ন ভিন্ন উড়ালে আসবেন মুমিনুল হক, হাবিবুল বাশাররা। ইনকিলাব অনলাইকে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির এক কর্মকতা বলেন, আগামী ১৩ এপ্রিল সকাল ৮.৫৫ মিনিটে নামবে প্রথম বহর। দ্বিতীয় ও তৃতীয় বহর ১৪ এপ্রিল এসে পৌঁছাবে। দ্বিতীয় দল ঢাকায় নামবে সকাল ৮.৫৫ মিনিটে, শেষ দল নামবে বিকেল পৌনে ৫টায় নামবে।’

ক্রিকেটাররা দেশে ফিরলেও দলের অধিকাংশ বিদেশি সাপোর্ট স্টাফের সদস্যরা এখনি বাংলাদেশ আসছেন না। হেড কোচ রাসেল ডমিঙ্গো করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় থেকে যাবেন। নতুন পেস বোলিং কোচ অ‍্যালান ডোনাল্ড ছুটি কাটিয়ে আগামী মাসে শ্রীলঙ্কা সিরিজের আগে ফিরবেন। দক্ষিণ আফ্রিকা থেকে নিজ দেশ শ্রীলঙ্কায় যাবেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তিনিও ঢাকায় ফিরবেন আগামী মাসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ