Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসাবে জরিমানার শাস্তি বরিস জনসনকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৭:৩৭ পিএম

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে মঙ্গলবার ডাউনিং স্ট্রিটে লকডাউন নিয়ম ভঙ্গ করার জন্য জরিমানা করা হয়েছে। তিনিই হচ্ছেন প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী যাকে আইন ভঙ্গ করায় জরিমানা করা হলো।

মঙ্গলবার একটি বিবৃতিতে লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বলেছে যে, তারা ‘পার্টিগেট’ কেলেঙ্কারির তদন্তের অংশ হিসাবে আইনের অন্তত ৫০টি লঙ্ঘন চিহ্নিত করেছে যার জন্য জনসন অভিযুক্ত হয়েছেন। যদিও পুলিশ জরিমানা করা ব্যক্তিদের মধ্যে কারও নাম জানায়নি, ডাউনিং স্ট্রিট পরে বলেছিল যে, প্রধানমন্ত্রী জনসন এবং এক্সচেকারের চ্যান্সেলর, ঋষি সুনাক, উভয়কেই বলা হয়েছিল যে, তারা আইন ভঙ্গ করার জন্য নির্দিষ্ট শাস্তির নোটিশ পাবেন।

তার বিবৃতিতে, মেট্রোপলিটন পুলিশ বলেছে যে, হোয়াইটহল এবং ডাউনিং স্ট্রিটে কোভিড লকডাউন নিয়ম লঙ্ঘনের অভিযোগের তদন্ত ‘অগ্রগতি অব্যাহত রয়েছে’ এবং মঙ্গলবার পর্যন্ত, এটি ‘নির্ধারিত শাস্তির নোটিশের জন্য ৫০ টিরও বেশি রেফারেল’ করেছে। আদালতে হাজিরা ছাড়াই জরিমানা আদায়ের প্রক্রিয়া চালানো হবে।

ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে বলেছে, ‘প্রধানমন্ত্রী এবং এক্সচেকারের চ্যান্সেলর আজ বিজ্ঞপ্তি পেয়েছেন যে মেট্রোপলিটন পুলিশ তাদের নির্দিষ্ট শাস্তির নোটিশ জারি করতে চায়।’ সূত্র: নিউইয়র্ক টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ