Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৭:১৩ পিএম

ভয়াবহ অর্থনৈতিক সঙ্কটে ধুঁকতে থাকা শ্রীলঙ্কা। দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে সঙ্কট থেকে উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দেশটির বৈদেশিক মুদ্রা আয়ের প্রধান উৎস পর্যটন ও রেমিটেন্সে কোভিড মহামারীর কারণে ধস নামার পর ইউক্রেইন যুদ্ধে শুরু হলে বিদেশি মুদ্রার তীব্র সঙ্কটে পড়ে দেশটি।

এই অবস্থায় শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি নিশ্চিত করেছে নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলতে ৮ মে ঢাকায় আসার কথা শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের। দুই দলের দুটি টেস্ট ম্যাচ হবে চট্টগ্রাম ও ঢাকায়।

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে মঙ্গলবার দুপুরে মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী কর্মতা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন,‘ টেস্ট সিরিজ নিয়ে শ্রীলঙ্কার সাথে যে কথা হয়েছে। তাতে ওরা খেলতে আসবে। সূচি অনুযায়ীই তারা বাংলাদেশ সফর করবে। তবে এসএলসি বাংলাদেশ সফর করার বিষয়ে এখন পর্যন্ত প্রতিশ্রুতিবদ্ধ।’

এছাড়া শ্রীলঙ্কা সফর-হাই পারফর্মেন্স নিয়ে সুজন বলেন,‘ ট্যুর বাতিল না। বিভিন্ন দিক বিবেচনায় সেটা টিউনিং করা হয়েছে।’

ঢাকায় নেমে সরাসরি চট্টগ্রাম চলে যাবে অতিথিরা। সেখানেই হবে তাদের প্রস্তুতি। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। এর আগে ১১ ও ১২ মে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে সিংহলিজরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৩ মে থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ