Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাহজালালে এক বিমানের লেজে আরেক বিমানের ধাক্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১০:৩৪ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান নিজেদের আরেকটি বিমানের পেছনে ধাক্কা দিয়েছে। এতে দুটি বিমানই ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার (১০ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে। এতে বিমানের বোয়িং-৭৩৭ এর সামনের অংশ (নোজ) এবং বোয়িং-৭৭৭ এর পেছনের অংশ (টেইল/লেজ) ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণ ও দুর্ঘটনার তথ্য জানতে কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সংঘর্ষের কারণে রবিবার রাতের বিমানের দুবাই ফ্লাইট বাতিল করা হয়। এরপর যাত্রীদের সোমবার (১১ এপ্রিল) সকালে নতুন ফ্লাইটে দুবাই পাঠানো হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কেন, কীভাবে এ দুর্ঘটনা ঘটল তা তদন্তে কমিটি করা হয়েছে। কমিটি প্রতিবেদন দিলে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, বিমানের হ্যাংগারের ভেতরে এমন একটি ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে বিমানের একজন কর্মকর্তা বলেন, একটি বোয়িং মেরামতের পর হ্যাংগারের ভেতরে নিয়ে যাওয়া হচ্ছিল। ভেতরে ঢুকতেই এটি আরেকটি বোয়িংয়ের পেছনে ধাক্কা দেয়।

কীভাবে ঘটনাটি ঘটল সে বিষয়ে বিমানের দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ারিং বিভাগের কেউ কথা বলতে রাজি হননি। এর আগে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি বিমানের বোয়িং-৭৩৭ ফ্লাইটটি মালয়েশিয়া যাওয়ার পথে এর উইন্ডশিল্ডে ফাটল বা ক্র‍্যাক দেখা যায়। সে সময় ফ্লাইটটি মাঝপথ থেকে দেশে ফিরে আসে। তখন বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় বিমান।



 

Show all comments
  • Habibullah ১২ এপ্রিল, ২০২২, ৭:১০ এএম says : 0
    অতিরিক্ত যানজটের সাথে শুধু বাংলাদেশে সড়কে দুর্ঘটনা ঘটে। বিমানবন্দর সড়কের মতো হয়ে যাচ্ছে
    Total Reply(0) Reply
  • Israfil ১২ এপ্রিল, ২০২২, ৭:৩৯ এএম says : 0
    ........... planner fashi Chai.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ