Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওয়াকওভার পেল আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৯:১২ পিএম

সব প্রস্তুতি নেয়াই ছিল। এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) ম্যাচ পরিচালনাকারী কর্মকর্তারাও হাজির ছিলেন। কিন্তু এএফসি কাপ টুর্নামেন্টের প্লে-অপে ঢাকা আবাহনী লিমিটেডের প্রতিপক্ষ মালদ্বীপের ভ্যালেন্সিয়া ক্লাব গড়হাজির। রোববার রাতে বাংলাদেশে আসার কথা থাকলেও তারা আসেনি। যে কারণে আজ আর হচ্ছে না আবাহনী ও ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচটি। ম্যাচটি বাতিল ঘোষণা করেছে এএফসি। সোমবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) এ তথ্য জানিয়েছে এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থাটি। ফলে ওয়াকওভার পেয়ে টুর্নামেন্টের পরবর্তী প্লে-অফের জন্য প্রস্তুতি নেবে আবাহনী।

আবাহনী লিমিটেডের ফুটবল ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু বলেন, ‘ম্যাচ কমিশনার আমাদের জানিয়েছেন এই ম্যাচটি বাতিল হিসেবে গণ্য হয়েছে। আমরা ১৯ এপ্রিল পরবর্তী প্লে-অফ ম্যাচ খেলব। ম্যাচ কমিশনারকে এএফসি জানিয়েছে তাদের এই সিদ্ধান্ত।’

এই ম্যাচ না খেলায় জরিমানা গুনতে হবে মালদ্বীপের ক্লাবটিকে। ১৯ এপ্রিল পরবর্তী প্লে-অফে আবাহনীর প্রতিপক্ষ কে হবে তা নির্ধারন হবে মঙ্গলবার। এদিন কলকাতায় ভারতের মোহনবাগান ক্লাবের বিপক্ষে খেলবে শ্রীলঙ্কার বল্টু স্টার ক্লাব। এ ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে প্লে-অফ খেলবে ঢাকা আবাহনী লিমিটেড। ১৯ এপ্রিলের ম্যাচ জিততে পারলে আবাহনী এএফসি কাপের ‘ডি’ গ্রুপে খেলার সুযোগ পাবে। এই গ্রুপে আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, ভারতের গোকুলাম কেরালা ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাব। ১৮ থেকে ২৪ মে পর্যন্ত ভারতের কলকাতায় হবে গ্রুপ পর্বের খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ