Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইসিসির মার্চের সেরা বাবর আজম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৪:৫৬ পিএম

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে দারুণ ফর্মে ছিলেন বাবর আজম। অজিদের বিপক্ষে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সের জন্য পুরুষ ক্রিকেটে মার্চের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন পাকিস্তান অধিনায়ক। গত মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সেরার লড়াইয়ের বিজয়ীদের নাম সোমবার ঘোষণা করেছে আইসিসি।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্র্যাথওয়েটকে পেছনে ফেলেছেন বাবর। গত বছরের এপ্রিলে প্রথমবারের মতো ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থের’ স্বীকৃতি পেয়েছিলেন বাবর। পুরুষ ক্রিকেটে তার আগে কেউ দুইবার মাস সেরা হননি।

এছাড়া মেয়েদের সেরা নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার ম্যাচেল হেইন্স। দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ট ও ইংল্যান্ডের সোফি এক্লেস্টোনকে পেছনে ফেলে পুরস্কারটি জিতেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তান ১-০ তে হারলেও ব্যাট হাতে সিরিজ জুড়ে দারুণ ছিলেন বাবর। দুই ফিফটি ও এক সেঞ্চুরিতে করেন ৩৯০ রান। সিরিজের দ্বিতীয় ম্যাচে অনবদ্য এক ইনিংসে পাকিস্তানকে রান তাড়ায় ইতিহাস গড়ার পথে রেখেছিলেন বাবর। শেষ পর্যন্ত ড্র হয় টেস্টটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ