Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় পুলিশের বিরল দৃষ্টান্ত

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পুলিশ ভেরিফিকেশনে পুলিশকে ঘুষ দেয়ার বদলে তাদের কাছ থেকে ফুল ও মিষ্টি পেয়ে পুলিশ সম্পর্কে ধারণাই পাল্টে গেছে পাবনার ৩৭ পরিবারের। ৩৫তম বিসিএস লিখিত পরীক্ষায় পাবনার ৭ উপজেলায় উত্তীর্ণদের বাড়ি বাড়ি পুলিশ তথ্য সংগ্রহ করতে গিয়ে এমনই দৃষ্টান্ত স্থাপন করেছে পাবনার পুলিশ সদস্যরা। 

এ ব্যাপারে পাবনার রঘুনাথপুর গ্রামের এবারে বিসিএস শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ মুহাম্মদ বিন এয়াহিয়া বলেন, এত দিনে পুলিশ ভেরিফিকেশন মানেই ব্যাপক খাবার-দাবার খাওয়ানো আর যাওয়ার সময় মিষ্টি খাওয়ার জন্য কয়েক হাজার টাকা দেয়াকেই বুঝতাম। বিশ্ববিদ্যালয়ে সিনিয়র ভাইয়েরা পরামর্শ দিয়েছেন পুলিশকে আপ্যায়নের ক্ষেত্রে যেন কোনো রকম ব্যতয় না হয়। তাই অনেক কষ্ট করে কয়েক হাজার টাকা জোগাড় করে বাড়িতে রেখে দিয়েছিলাম পুলিশেকে দেয়ার জন্য। আরো বলে রেখেছিলাম, যে পুলিশ কর্মকর্তাই বাড়িতে যাবে তাদের আপ্যায়নের কোনো কমতি যেন না হয়, কিন্তু হলো তার উল্টো। হঠাৎ বাড়িতে একজন এসআই ‘আমার বাড়িতে গিয়ে একটা ফুলের তোড়া ও মিষ্টির প্যাকেট নিয়ে হাজির হলেন।’ আমি বাড়িতে ছিলাম না, তাই ফুলের তোড়াটা আমার চাচার হাতে তুলে দিয়েছিলেন ওই এসআই। চাচা ফোনে বলার পর আমি তো পুরোই অবাক। এরপর পাবনা সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার শেখ সেলিমের ফোন পেলাম। তিনি শুরুতেই জিজ্ঞেস করলেন, ফুলের তোড়া পেয়েছি কি না? টাকা দিয়েছি কি না? এবং কেউ টাকা চেয়েছে কি না? তিনি ব্যস্ত থাকায় এক এসআইকে পাঠিয়েছেন বলে দুঃখ প্রকাশ করলেন। এরপর দেশের সেবা করার জন্য উদ্বুদ্ধ করলেন। এক টাকাও খরচ করতে হয়নি এমনকি কিছুই খাওয়াতে হয়নি। বিষয়টি এখনো আমার কাছে আশ্চর্য মনে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনায় পুলিশের বিরল দৃষ্টান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ