Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ গোলের নাটকীয় ম্যাচে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৩:৫৬ এএম

 আক্রমণ পাল্টা আক্রমণের মধ্য দিয়ে প্রথমার্ধ গোল শুন্য। ঘটনাবহুল এই ম্যাচে দ্বিতীয়ার্ধে হয়ে গেলে ৫ গোল। রোববার রাতে লা লিগার পয়েন্ট টেবিলের ১৯ নম্বর দল লেভান্তের মাঠে নাটকীয় ম্যাচে ৩-২ গোলে জিতেছে বার্সেলোনা। এ জয়ের ফলে সেভিয়াকে পেছনে ফেলে আবারও তারা উঠেছে দুই নম্বরে। এ নিয়ে টানা ছয় ম্যাচে জিতল শাভির দল।

এ দিন ম্যাচের প্রথমার্ধে দারুণ খেলা লেভান্তে চতুর্থ মিনিটে প্রথম সুযোগ পায়। স্প্যানিশ মিডফিল্ডার হোসে কাম্পানার নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক টের স্টেগেন। বার্সেলোনা শুরুতে আক্রমণে তেমন সুবিধা করতে পারছিল না। ২১তম মিনিটে ভালো একটি সুযোগ পান ফেররান তরেস। কিন্তু তাতে সফলতা আসেনি। প্রথমার্ধের খেলা শেষে হয় গোল শূন্যর মধ্য দিয়ে।

ম্যাচের দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে উসমান দেম্বেলের ক্রসে কাছ থেকে তরেসের জোরাল হেড ঠেকান লেভান্তের গোলরক্ষক। এরপর দানি আলভেস প্রতিপক্ষের ডিফেন্ডার সনকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফলে স্পট কিকে স্বাগতিকদের এগিয়ে নেন মোরালেস।

দুই মিনিট পর ডি-বক্সে হেডের সময় গার্সিয়ার হাতে বল লাগলে আবার পেনাল্টি পায় লেভান্তে। এ যাত্রা রজার মার্তির স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন টের স্টেগেন। ৫৯তম মিনিটে ১-১ সমতায় ফেরে বার্সেলোনা। দেম্বেলের দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান গ্যাবনের ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং।

৬৩তম মিনিটে সফরকারীরা এগিয়ে যায়। জোরাল শটে ঠিকানা খুঁজে নেন পেদ্রি। ৮২তম মিনিটে ডি-বক্সে বার্সেলোনার ক্লেমোঁ লংলে প্রতিপক্ষের দানি গোমেসকে ফেলে দিলে তৃতীয় পেনাল্টি পায় লেভান্তে। ফলে স্কোরলাইন ২-২ করেন স্প্যানিশ মিডফিল্ডার গনসালো মেলেরো। শেষ দিকে ৮৪তম মিনিটে অবামেয়াংয়ের বদলি নামেন লুক ডি ইয়ং।

এই ডাচ ফরোয়ার্ড যোগ করা সময়ে লেভান্তের জালে বল পাঠিয়ে উচ্ছ্বাসে ভাসান বার্সেলোনা সমর্থকদের। জর্দি আলবার ক্রসে হেডে গোলটি করেন তিনি। এ জয়ের ফলে ৩০ ম্যাচে ১৭ জয় ও ৯ ড্রয়ে বার্সেলোনার ৬০ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া। ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ