Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমরানের বিদায়ে অনিশ্চিত রমিজ রাজার ভবিষ্যৎ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

দুবাইয়ে আইসিসি সভায় ব্যস্ত সময় কাটছে রমিজ রাজার। ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে নিয়ে নিজের মস্তিষ্কপ্রসূত পাক-ভারত চার দলের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তাব, ভবিষ্যৎ সফর সূচির রূপরেখা, অনেক দিক থেকেই গুরুত্বপূর্ণ এবারের সভা। কিন্তু দেশে রাজনৈতিক পটপরিবর্তনে পিসিবি প্রধানের পদে তার দায়িত্বে থাকা নিয়েই এখন জমে গেছে সংশয়ের মেঘ। প্রশ্ন উঠতে শুরু করেছে এখনই, ইমরান খান নেই, রমিজ রাজা কি থাকতে পারবেন?
রাজনীতি ও ক্রিকেট, পাকিস্তানে খুব ঘনিষ্ঠভাবে জড়িয়ে আছে। পদাধিকার বলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ প্যাট্রন হয়ে থাকেন দেশটির প্রধানমন্ত্রী। সরকার পরিবর্তনে তাই বরাবরই বদল আসে ক্রিকেট বোর্ডের নেতৃত্বেও। আস্থাভোটে হেরে গিয়ে গতপরশু রাতে পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান। ক্রিকেট বোর্ডের শীর্ষ পদেও পরিবর্তন আসার সম্ভাবনা বা শঙ্কা আছে প্রবলভাবেই।
ধারাভাষ্য নিয়ে ব্যস্ত থাকা রমিজ রাজাকে ক্রিকেট প্রশাসনে নিয়ে আসেন ইমরানই। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়কের একান্ত চাওয়াতেই ম‚লত গত সেপ্টেম্বরে দায়িত্ব নেন রমিজ। তার দায়িত্বের মেয়াদ তিন বছর। তবে তা এখন এক বছরও টেকে কিনা, সংশয় আছে যথেষ্ট। পিসিবি প্রধানের দায়িত্ব নেওয়ার পর দারুণ সব পদক্ষেপে যদিও পাকিস্তানের ক্রিকেটে নতুন প্রাণের জোয়ার এনেছেন রমিজ। তবে নতুন সরকার দায়িত্ব নেওয়ার পর ইমরানের ঘনিষ্ঠ রমিজকে বোর্ডে রাখার সম্ভাবনা সামান্যই।
পাকিস্তানের পত্রিকা ডেইলি এক্সপ্রেস-এর খবর, সরিয়ে দেওয়া হবে বলে কিছু আঁচ করতে পারলে নাকি নিজে থেকে দায়িত্ব ছাড়বেন রমিজ। ধারাভাষ্যের বেশ কিছু প্রস্তাব তার কাছে আছে। অবস্থা প্রতিক‚লে দেখলে পদত্যাগ করে সসম্মানে নিজের পুরনো পেশায় সাবেক এই ব্যাটসম্যান ফিরে যাবেন বলেই নাকি ঠিক করে রেখেছেন। পত্রিকাটির খবর, বোর্ডের সাবেক এক চেয়ারম্যান ঘনিষ্ঠমহলে এটা বলতেও শুরু করেছেন যে, তিনি আবার দায়িত্বে ফিরছেন। এই খবর যদি সত্যি নাও হয়, পাকিস্তান ক্রিকেটের ইতিহাস বলে, দেশের ক্ষমতার পালাবদলে বোর্ডে বদল আসা নিশ্চিত।
রমিজ রাজা পাকিস্তান বোর্ডের ৩৬তম চেয়ারম্যান। তবে সাবেক ক্রিকেটারদের মধ্যে এই দায়িত্বে আসতে পেরেছেন তার আগে কেবল আর তিনজন- আব্দুল হাফিজ কারদার (১৯৭২-৭৭), জাভেদ বার্কি (১৯৯৪-৯৫) ও ইজাজ বাট (২০০৮-১১)।



 

Show all comments
  • Md Ismail ১১ এপ্রিল, ২০২২, ৫:১০ এএম says : 0
    ভালো রা কখনোই টিকে থাকতে পারে না। পৃথিবীটা হচ্ছে শয়তানের কারখানা। পৃথিবীতে শয়তানের রাজত্ব ই চলবে। শয়তানের কাছে যারা মাথানত করতে পারবে তাঁরাই টিকে থাকবে কিয়ামত পর্যন্ত। আর কিয়ামতের ‌মাধ্যমেই শয়তানের খেলা শেষ। শয়তানের কাছে যারা মাথানত করবে না তারা কখনো ই কিয়ামত পর্যন্ত বেঁচে থাকবে না। কিয়ামতের ‌ভয়াবহতা শয়তানরাই দেখবে । শয়তান দের মাথার এক হাত উপর সূর্য থাকবে , আকাশ ভেঙ্গে পরবে । কিয়ামতের পরেই শয়তানদের চিরস্থায়ী আবাস হবে জাহান্নাম।
    Total Reply(0) Reply
  • Shohana Kabir ১১ এপ্রিল, ২০২২, ৫:১৫ এএম says : 0
    ইমরান খানের প্রধানমন্ত্রীত্ব হারানো প্রক্রিয়া আবারো প্রমাণ করলো সৎ,যোগ্য আর তেল মাখতে না পারা মানুষের দাম এ পৃথিবীতে নগন্য। সৎ, যোগ্য ও ন্যায় পথে চলা মানুষের বসবাস এ পৃথিবীতে না। এ পৃথিবী অসভ্য আর ইতরের জন্যই শ্রেয়।
    Total Reply(0) Reply
  • Robiul Islam ১১ এপ্রিল, ২০২২, ৫:১৭ এএম says : 0
    ইমরান খান আবারো ক্ষমতায় আরো দ্বিগুণ শক্তি নিয়ে ফিরবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • MD ARif KHan ১১ এপ্রিল, ২০২২, ৫:১৭ এএম says : 0
    ভালো মানুষ বেশি দিন টিকতে পারে না।
    Total Reply(0) Reply
  • Mohammed Ali ১১ এপ্রিল, ২০২২, ৭:১৭ এএম says : 0
    অসাধারণ একজন ঈমানদার মুসলমান শাসককে হারালো বিশ্ব।
    Total Reply(0) Reply
  • Zubair Ahammed ১১ এপ্রিল, ২০২২, ৭:১৯ এএম says : 0
    পাকিস্তান ক্রিকেট অনেক দিন পড় ঘুরে দাড়িয়ে ছিলো,,আবার পড়ে যাবে
    Total Reply(0) Reply
  • Sagor Islam ১১ এপ্রিল, ২০২২, ৭:৪১ এএম says : 0
    বিশ্ব এক মুসলিম শাসক কে হারালো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ