Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় হকি দলের প্রাথমিক স্কোয়াডে ৩৬জন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৮:৫৯ পিএম

আসন্ন হ্যাংজু এশিয়ান গেমস হকির বাছাই পর্ব ও এশিয়া কাপ টুর্নামেন্টকে সামনে রেখে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। রোববার ঘোষিত এই দলে ডাক পেয়েছেন ৩৬ জন খেলোয়াড়। আগামী ৬ থেকে ১৫ মে পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই পর্বের খেলা। আর ২৩ মে থেকে ১ জুন পর্যন্ত ইন্দোনেশিয়ার জাকার্তায় হবে এশিয়ান কাপ হকি টুর্নামেন্টের খেলা। এ দুই টুর্নামেন্টে বাংলাদেশ দলের প্রধান কোচ হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে মালয়েশিয়ান ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তিকে। তার সহকারী হিসেবে থাকবেন জহিরুল ইসলাম টিটু। থাইল্যান্ডের বাছাই পর্ব থেকে শীর্ষ চার দল চীনের হ্যাংজুতে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসে খেলার সুযোগ পাবে। আর এ বাছাই টপকে লাল-সবুজরা এশিয়ান গেমসে খেলার যোগ্যতা অর্জন করলে সেখানেই জাতীয় দলের কোচ হিসাবে ফিরবেন মাহবুব হারুন। গতকাল তেজগাঁওস্থ ফ্যালকন হলে বাহফের সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আবদুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে একই ভেন্যুতে সংবর্ধনা দেওয়া হয় সদ্য সামাপ্ত এএইচএফ কাপ হকিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় দলের সদস্যদের । দলের ২৩ জন খেলোয়াড়ের প্রত্যেককে ১০ হাজার টাকা করে প্রাইজমানি দেওয়া হয়। এশিয়ান গেমস বাছাই পর্বের জন্য ১২ এপ্রিল থেকে শুরু হবে রাসেল মাহমুদ জিমি-সারোয়ার হোসেনদের প্রস্তুতি ক্যাম্প। এবারও এই ক্যাম্প হবে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।

 

হকির প্রাথমিক স্কোয়াড

বিপ্লব কুজুর, আবু সাইদ নিপ্পন, অসীম গোপ, নুরুজ্জামান নয়ন, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল, সোহানুর রহমান সবুজ, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, রেজাউল করীম বাবু, শফিউল আলম শিশির, সারোয়ার মোর্শেদ শাওন, খালেদ মাহমুদ রাকিব, সারোয়ার হোসেন, রোমান সরকার, নাঈম উদ্দিন, ফজলে হোসেন রাব্বী, প্রিন্স লাল সামন্ত, রাজু আহমেদ তপু, আবেদ উদ্দিন, মিলন হোসেন, পুস্কর ক্ষিসা মিমো, আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন, রাসেল মাহমুদ জিমি, রাকিবুল হাসান রকি, মাহবুব হোসেন, রাজীব দাস, আল নাহিয়ান শুভ, রাকিবুল হাসান রাকিব, মনোজ বাবু, রিপন কুমার মহন্ত, আহসান হাবিব, মাইনুল ইসলাম কৌশিক, খলিলুর রহমান ও আমিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ