Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রমজানে আত্মশুদ্ধির প্রশিক্ষণ নিয়ে অন্যায়-অপরাধ ও বৈষম্যের অবসান করতে হবে : মাওলানা হামিদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৭:৫৬ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, মাহে রমজান একটি পবিত্র মাস। রহমত বরকত ও নাজাতের মাহে রমজানকে আল্লাহ তাআলা সবচেয়ে বেশি মর্যাদাবান করেছেন। এটা আত্মসংযম ও আত্মশুদ্ধির মাস। তাকওয়া অর্জনের মাস। সব ধরনের পাপাচার থেকে বিরত থেকে নিজেকে পরিশুদ্ধ করার মাস। মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস।

তিনি বলেন, মনের পাপ-পঙ্কিলতা দূর করে এই মাস মানুষকে অন্যায়-অপরাধ মুক্ত করে। এমাস মানবজাতিকে একটি সুস্থ ও সুশৃঙ্খল জীবনাভ্যাসে নিয়ে আসে। ফলে মানুষের মধ্যে অপরাধপ্রবণতা কমে, যা নিরাপদ ও সভ্য সমাজ-রাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়ক। মাহে রমজানে আত্মশুদ্ধির প্রশিক্ষন নিয়ে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে প্রতিফলন ঘটাতে হবে। মানুষে মানুষে বৈষম্য, শোষণ, অন্যায়-অবিচারের অবসান ঘটাতে হবে।

ডেমরা বড়ভাঙ্গায় অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর ডেমরা থানা শাখার আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলন ডেমরা থানা আমীর আমির মাওলানা আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান মেহমান ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি। বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, হাফেজ মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা রেজাউল করিম।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন প্রিন্সিপাল শফিকুল ইসলাম, মুহাম্মদ আবদুর রব, মাওলানা শাহাদাত হোসেন, হাসানুজ্জামান ও মাওলানা ইকবাল হাসান আজাদ প্রমুখ। আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, সমাজ ও রাষ্ট্রে শান্তি ও সম্প্রীতি স্থাপন করতে হলে জনসাধারণের মধ্যে ইসলামের সঠিক আদর্শ ও অনুশাসনের ব্যাপক প্রচার-প্রসার এবং অনুশীলনের কোন বিকল্প নেই। তিনি শান্তি ও নিরাপত্তার গ্যারান্টি কোরআন সুন্নাহর আলোকে খেলাফত পদ্ধতির শাসন প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। সভায় বক্তারা নোয়াগাঁও এ হিজাব অবমাননাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনসাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ