Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ছয় তরুণী, পাঁচ জোড়া পা! আসল রহস্য লুকিয়ে ছবিতেই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:৫৩ পিএম

ব্যাঙ, সাপ খুঁজে বেড়ানোর মতো অনেক দৃষ্টিভ্রমের ছবি তো দেখেছেন। সামাজিক মাধ্যমে হামেশাই এ ধরনের ছবি শেয়ার হয়। যা নিয়ে কৌতূহলের অন্ত থাকে না নেটাগরিকদের মধ্যে। তেমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যা নিয়ে বিপুল চর্চা হচ্ছে।

ছবিতে দেখা যাচ্ছে, একটি সোফায় ছ’জন তরুণী বসে রয়েছেন। পাঁচ জন সোফার উপরে এবং এক জন সোফার হাতলে। সোফায় বসে থাকা পাঁচ তরুণীকে একটু ভাল ভাবে লক্ষ করলে দেখা যাবে, বাঁ দিক থেকে তৃতীয় জনের পা নেই। অনেকের আবার মনে হতে পারে, দ্বিতীয় জনের পা নেই। এ বার দেখা যাক, আসল রহস্য কোথায়?

ছবিতে তৃতীয় তরুণীর পা দেখা যাচ্ছে না ঠিকই। কিন্তু তার পা রয়েছে। একটু ভাল করে দেখলে বোঝা যাবে যে, বাঁ দিক থেকে প্রথম তরুণী কালো রঙের জিন‌্স পরে আছেন। এ বার মনে হতে পারে, দ্বিতীয় জন নীল রঙা জিন্‌স পরা। তার পরই প্রশ্ন জাগবে, তা হলে তৃতীয় জনের পা কোথায়? রহস্য এখানেই।

আসলে, দ্বিতীয় জন নীল রঙা জিন্‌স পরেননি। তিনি কালো রঙের জিন্‌স পরেছেন। আর তার পা প্রথম জনের পায়ের আড়ালে লুকনো। দু'টিই কালো রঙা জিন‌্‌স হওয়ায় এখানেই দৃষ্টিভ্রম হচ্ছে। সূত্র: এবিপি।



 

Show all comments
  • MD. ASHRAF UDDIN ১০ এপ্রিল, ২০২২, ১:২২ পিএম says : 0
    সাংবাদিক ভাইয়ের ধারণা ভুল। আসলে দ্বিতীয়জনও নীল রঙ্গের জিন্স পড়েছে কিন্তু তার এক পা তৃতীয় জনের পায়ের উপর রাখা আর অন্য পা প্রথম জনের পায়ের পিছনে থাকায় দেখা যাচ্ছে না। আর তৃতীয় জনের এক পা দ্বিতীয় জনের পায়ের নিছে আর অন্য পা চতুর্থজনের পায়ের উপরে। আর চতুর্থ জনের এক পা তৃতীয় জনের পায়ের নিচে আর অন্য পা এই দুই পায়ের পিছনে আড়াল হয়ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ