Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমবাপে ও নেইমারের জোড়া হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৩:৪৬ এএম | আপডেট : ৩:৫৪ এএম, ১০ এপ্রিল, ২০২২

শনিবার রাতে লিগ ওয়ানে প্রতিপক্ষের মাঠে ৬-১ গোলের বড় জয় পেয়েছে পিএসজি। ম্যাচের প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের মধ্যে তারা করেছে চারটি। লিগে প্রথম দেখায় গত সেপ্টেম্বরে ঘরের মাঠে ৪-০ গোলে জিতেছিল প্যারিসের দলটি। এ ম্যাচে আবারও একসঙ্গে জ্বলে উঠলেন পিএসজির আক্রমণভাগের তিন তারকা।

হ্যাটট্রিকের আনন্দে ভাসলেন কিলিয়ান এমবাপে ও নেইমার। সতীর্থদের তিনটি গোলে অবদান রাখলেন লিওনেল মেসি। ক্লেহমোঁকে উড়িয়ে লিগ টেবিলে ১৫ পয়েন্টে এগিয়ে গেল মাওরিসিও পচেত্তিনোর দল। সবশেষ দুই রাউন্ডে ১১ গোল করা পিএসজি হজম করেছে দুটি। আগের ম্যাচে লরিয়েঁকে ৫-১ ব্যবধানে হারাতে দুটি করে গোল করেছিলেন এমবাপে ও নেইমার, একটি মেসি।

মেসি-নেইমারের নৈপুণ্যে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। আর্জেন্টাইন তারকার পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ত্রয়োদশ মিনিটে আবারও এই দুই জনের ঝলক। নেইমারের পাস ডি-বক্সের সামনে খুঁজে পায় মেসিকে। বেশ কয়েক জনের বাধা এড়িয়ে সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডের শটে বল ক্রসবারের সামান্য ওপর দিয়ে উড়ে যায়।

খেলার ১৯তম মিনিটে দ্বিগুণ হয় ব্যবধান। বাঁ দিক থেকে নেইমারের ক্রস মেসি বুক দিয়ে নামিয়ে বাড়ান ডি-বক্সে। এমবাপের ডান পায়ের লব এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়ায় জালে। দারুণ এক আক্রমণে ৪২তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। সতীর্থের পাসে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান জোদেল দুসু।

৬২তম মিনিটে দারুণ এক সেভ করেন পিএসজির জানলুইজি দোন্নারুম্মা। ডি-বক্সের বাইরে থেকে জেজন বেরথোমিয়ের জোরাল ভলি ঝাঁপিয়ে ঠেকান ইতালিয়ান গোলরক্ষক। ৭১তম মিনিটে সফল স্পট কিকে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান নেইমার। ডি-বক্সে এমবাপে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল পিএসজি।

দুই মিনিট পরই স্কোরলাইন ৪-১ করেন এমবাপে। মাঝমাঠের কাছে মেসির পাস পেয়ে নেইমার লম্বা করে বাড়ান ডি-বক্সে। বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে জালে পাঠান ২৩ বছর বয়সী ফুটবলার। খেলার ৮০তম মিনিটে এমবাপে পূর্ণ করেন গোলের হ্যাটট্রিক, আর মেসি অ্যাসিস্টের। সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকার পাস পেয়ে ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড। চলতি লিগ ওয়ানে ২৮ ম্যাচে ২০ গোল করে তালিকার শীর্ষে উঠে গেলেন বিশ্বকাপ জয়ী তারকা।

দুই মিনিট পর তার পাস থেকেই হ্যাটট্রিক পূরণ করেন নেইমার। বড় জয় নিশ্চিত হয়ে যায় সফরকারীদের। এ জয়ের ফলে ৩১ ম্যাচে ২২ জয় ও ৫ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৭১। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রেন। এক ম্যাচ কম খেলে তাদের সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে মার্সেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ