Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইফতার নিয়ে লাহোরের রাস্তায় বাবর-শাদাবরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১১:১৭ পিএম | আপডেট : ১১:১৯ পিএম, ৯ এপ্রিল, ২০২২

রোজাদারদের মাঝে ইফতার ছড়িয়ে দিতে লাহোরের রাস্তায় নেমে পড়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও সহ-অধিনায়ক শাদাব খান। বৃহস্পতিবার (৭ এপ্রিল) লাহোরে তারা দুস্থদের মাঝে ইফতার বিতরণ করেন।পাকিস্তানি ক্রিকেটারদের মহানুভবতার কথা পুরো বিশ্বের জানা।

এর আগে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ চলাকালে মিরপুরে ক্ষুধার্ত পাখিকে খাবার দিয়ে বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছিলেন আবিদ আলী। এবার বাবর-শাদাবদের ইফতারসামগ্রী বিতরণের ঘটনাও হৃদয় ছুঁয়ে গেছে ভক্ত-সমর্থকদের। ইতিমধ্যে তাদের এই ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট পিএসএল ও ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের ব্যস্ততায় নিজের শহর লাহোরে পা পড়েনি বাবরের। এবার একটু ছুটি মিলতেই ছুটে গেলেন প্রাণের শহরে। সেখানে গিয়েই নেমে পড়লেন সবার মাঝে রমজানের শুদ্ধতা ছড়িয়ে দিতে। পিএসএলে তার নেতৃত্বে করাচি কিংস সবার আগে টুর্নামেন্ট থেকে বাদ পড়ে যায়।

কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে ব্যাট হাতে বাবরের ছিলেন দুর্দান্ত। তিনি ৭৮ গড়ে ৩৯০ রান করেন, যার মধ্যে একটি রেকর্ড-ব্রেকিং ১৯৬ এবং পাঁচটি ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি রয়েছে। ওয়ানডেতে বাবর দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। তিন ম্যাচ সিরিজে দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিসহ ১৩৮ গড়ে করেছেন ২৭৬ রান। হয়েছেন পরপর দুটি প্লেয়ার অফ দ্য ম্যাচ এবং প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার জিতেছিলেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন বাবর। তিনি ৪৬ বলে ৬৬ রান করেন। অপরদিকে ২৩ বছর বয়সী পাকিস্তান দলের সহ-অধিনায়ক শাদাব খান ইনজুরির কারণে হোম সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো ম্যাচ খেলেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ