Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাউথ্যাম্পটনকে ৬-০ গোলে উড়িয়ে দিল চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১০:৫৪ পিএম | আপডেট : ১১:২৭ পিএম, ৯ এপ্রিল, ২০২২


রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ইসু নিয়ে বেশ ঝামেলায় পড়েছে ইংলিশ ক্লাব চেলছি। তার প্রভাব পড়েছি খেলার মাঠেও। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে উথ্যাম্পটনের বিপক্ষে অসাধারণ ফুটবল উপহার দিয়েছে চেলসি। প্রতিপক্ষের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সাউথ্যাম্পটনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

ম্যাচের শুরু থেকেই আক্রমাত্মক ফুটবল উপহার দেল দলটি। তবে ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। তার ঠিক পেছনেই অবস্থান করছে লিভারপুল। সমান খেলায় তাদের পয়েন্ট ৭২। চেলছি আছে তিন নম্বরে। তাদের পয়েন্ট এখন ৬২।

দুটি করে গোল করেন ম্যাসন মাউন্ট ও টিমো ভেরনার, একবার করে কাই হাভার্টজ ও মার্কোস আলোনসো। ম্যাচের ১০ মিনিটে তিন গোল খেয়ে ৪-১ ব্যবধানে হেরেছিল চেলসি। ঘরের মাঠে পাঁচ মাসে প্রথম এবং ৮৩ বছরের মধ্যে দলটির বিপক্ষে যা তাদের প্রথম হার


ম্যাচের অষ্টম মিনিটেই চেলসিকে এগিয়ে দেন মার্কোস আলোনসো। ডি বক্সের ভেতরে মাউন্টের সহযোগিতায় গোল পোস্টের ডানদিকেবাম-পায়ের শটে দলকে এগিয়ে নেন তিনি। ১৬ মিনিটে মাউন্ট অসাধারণ গোল করে দলকে আরও এগিয়ে নেন। ম্যাচের ২১ মিনিটে টিমো ভেরনার গোলের ব্যবধান আরও বাড়িয়ে দেন।

৩১ মিনিটে কাই হাভার্টজে গোলে ৪-০ গোলে এগিয়ে যায় চেলছি। পিছিয়ে পড়েও ম্যাচের ৩৬ ও ৪৬ মিনিটে দুটি ভালো সুযোগ পায় সাউথ্যাম্পটন। কিন্তু গোলের দেখা মেলেনি। বিরতির পর আরও আক্রমণ বাড়িয়ে দেয় চেলছি। ম্যাচের ৫৯ মিনিটে ভেরনার নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন। পাঁচ মিনিট পর আবারও গোলের দেখা পায় চেলছি। এবার দলকে এগিয়ে নিয়ে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন মাউন্ট।

এরপর আরও দুটি গোলের সুযোগ পায় চেলছি। তবে সাউথ্যাম্পটন শেষ মুহুর্তে গোলের জন্য মরিয়া হয়ে উঠে। কিন্তু গোলের দেখামেলেনি। আগামী মঙ্গলবার মাদ্রিদের সান্তিয়াগো বের্নাবেউয়ে হবে ফিরতি লেগ। তার আগে সাউথ্যাম্পটনের বিপক্ষে এমন দাপুটে জয় নিশ্চিতভাবে আত্মবিশ্বাস বাড়াবে মাউন্ট-ভেরনারদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ