Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃষি মন্ত্রীর পদত্যাগ দাবি এমরান সালেহ প্রিন্সের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৮:৪৯ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স কৃষি মন্ত্রীর চ্যালেন্জের পরিপ্রেক্ষিতে বিভিন্ন জাতীয় গণ মাধ্যমে প্রকাশিত আওয়ামী লীগের গত ৩ আমলে ক্ষুধার তাড়নায় কয়েকটি আত্মহত্যার সংবাদ উল্লেখ করে অবিলম্বে তার পদত্যাগ দাবি করেছেন।
উল্লেখ্য, গত ৭ এপ্রিল কৃষি মন্ত্রী বলেছিলেন, আওয়ামী লীগের আমলে কেউ নাখেয়ে মারা গেছেন, কোনো সাংবাদিক এমন তথ্য দিতে পারলে তিনি মন্ত্রীত্ব ত্যাগ করবেন।

শনিবার (০৯ এপ্রিল) নেত্রকোনা জেলার মদন উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমরান সালেহ প্রিন্স কালের কন্ঠ পত্রিকায় ২০২০ সালের ১১ এপ্রিল প্রকাশিত খাবারের অভাবে সিরাজগঞ্জের বেলকুচিতে আফরোজা খাতুন, দৈনিক ইত্তেফাকে ২০২১ সালের ৫ জুলাই প্রকাশিত মুন্সিগঞ্জে দিনমজুর দ্বীন ইসলামের , যুগান্তর পত্রিকায় ২০১৮ সালের ২ এপ্রিল প্রকাশিত শেরপুর জেলার গাজীর খামার ইউনিয়নের চককোমাড়ি গ্রামের কনিকা, বাংলাদেশ জার্নালে ২০২১ সালের ১৩ অক্টোবর প্রকাশিত কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার গ্রাগপুর ইউনিয়নের মহিষকুন্ডি হাতিশালা মোড় এলাকায় ইদ্রিস আলীর আত্মহত্যার সংবাদ উল্লেখ করে বলেন, এধরনের অনেক মৃত্যুর সংবাদ দেয়া যাবে, যারা খাদ্যের অভাবে মৃত্যুবরণ করেছে।

তিনি বলেন,আশাকরি খাদ্যমন্ত্রী এসব আত্মহত্যার দায় স্বীকার করে তার প্রতিশ্রুতি অনুযায়ী অবিলম্বে পদত্যাগ করবেন।
তিনি আরও বলেন, সরকার নিজেদের ব্যার্থতা আড়াল করতে দমন-নিপিড়নের পাশাপাশি মিথ্যাচারকে হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে। এই সরকার, জনগণের সকল অধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রযন্ত্রকে অপব্যবহার করে মিথ্যার ওপর দাড়িয়ে আছে।
প্রিন্স বলেন, খাদ্য উৎপাদন নিয়েও খাদ্য মন্ত্রী মিথ্যাচার করছে। বলছে,দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে,অথচ প্রতিবছর হাজার হাজার টন খাদ্য আমদানি করছে। তিনি বলেন, হাওড় অঞ্চলের মানুষের সাথেও সরকার প্রতারনা করছে। বাধ নির্মাণ, পুনঃনির্মাণের নামে শত শত কোটি টাকা দূর্ণীতি-লুটপাট করছে, যার কারণে বর্ষা মৌসুমে বাধ ভেঙে হাজার হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট হচ্ছে। তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের মুক্তি দাবি করে বলেন, অসত্য স্বীকারোক্তি আদায়ে ব্যার্থ হয়ে তাকে একের পর এক ফরমায়েসী রায় দিয়ে আটক রেখেছে। শত নির্যাতনে নতি স্বীকার করেন নাই।

সম্মেলনে প্রধান বক্তা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এড.ওয়ারেস আলী মামুন বলেন আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিবৃতির প্রতিবাদ জানিয়ে বলেছেন, বিদেশীদের কাছে ধরনার বিষয়টি প্রকাশিত হওয়ায় তারা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে। সরকার স্বাধীন ভোটাধিকারের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন বা ক্ষমতার পালাবদলের পথে প্রতিবন্ধকতা সৃস্টি করে নির্বাচনী ব্যাবস্থা ধ্বংস করে দিয়েছে। বিদেশীদের পা ধরে লাভ নাই, আওয়ামী সরকারের পদত্যাগ বিএনপি নির্বাচনে যাবে না।
মদনের বাড়িভাদেরায় উপজেলা বিএনপির আহ্বায়ক আবদুল হেলিম ভুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা.আনোয়ারুল হক। অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী, যুগ্ম আহ্বায়ক মজিবর রহমান, বজলুর রহমান পাঠান,মনিরুজ্জামান দুদু, মদন উপজেলা বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান মানিক,পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান হাসান চন্দন বক্তব্য রাখেন। সম্মেলনে যাবার পথে পুলিশ এমরান সালেহ প্রিন্সসহ নেতৃবৃন্দের গাড়ী এবং মদন উপজেলা বিএনপির নেতাকর্মীদেরকে মদন বাজারে আটকিয়ে দেয় এবং সম্মেলনে যেতে বাধা প্রদান করে। পুলিশের সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে গাড়ী থেকে নেমে আটকে পড়া কাউন্সিলরদের নিয়ে এক কিলোমিটার পায়ে হেটে সম্মেলনে যোগ দেন।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপজেলা ও পৌর ইউনিটের কাউন্সিলরদের প্রত্যক্ষ
ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। উপজেলার ইউনিয়ন ও পৌর ওয়ার্ড বিএনপির ৭১ সদস্য বিশিষ্ট কমিটি তথা দুই ইউনিটের ১২০৭ জন কাউন্সিলর গেপন ব্যালটে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করেন।
মদন উপজেলা বিএনপির সভাপতি পদে নুরুল আলম তালুকদার ও সাধারণ সম্পাদক পদে রফিকুল ইসলাম আকন্দ এবং পৌর বিএনপির সভাপতি পদে কামরুজ্জামান হাসান চন্দন ও সাধারণ সম্পাদক পদে আবদুল কাদের নির্বাচিত হয়েছেন।
কাউন্সিলের পর ইফতার মাফিলের মাধ্য দিয়ে সম্মেলন শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ