Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে দিল এভারটন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৭:৪৫ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ৯ এপ্রিল, ২০২২

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড উড়িয়ে দিয়েছে এভারটন। শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হওয়া এই ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদো ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে এভারটন। ঘরের মাঠে দারুণ ফুটবল খেলা এভারটন প্রথমার্ধেই পেল গোলের দেখা।

ম্যাচের বাকিটা সময় তা আগলে রেখে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। খেলার ২৭তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন অ্যান্থনি গর্ডন।

অবশ্য আগের ম্যাচেও তারা লেস্টার সিটির বিপক্ষে ১-১ ড্র করে। এই হারের ফলে ৩১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। টানা দুই হারের পর জয়ে ফেরা এভারটন ২৮ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে। তবে ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

অবশ্য তার ঠিক পেছনেই অবস্থান করছে লিভারপুল। সমান খেলায় তাদের পয়েন্ট ৭২। চেলছি আছে তিন নম্বরে। ৩০ ম্যাচে তাদের পয়েন্ট ৬০।

এ দিন ম্যাচের শুরু থেকেই উল্লাসে গ্যালারি মাতিয়ে রাখে এভারটন সমর্থকরা। দারুণ উত্তেজনার মধ্য দিয়ে গোলের আনন্দে নেচে ওঠে ২৭তম মিনিটে। রিসার্লিশনের পাস অ্যালেক্স লৌবির পা হয়ে পেয়ে যান বক্সের উপরে থাকা অ্যান্থনি গর্ডন। ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের বুলেট শট হ্যারি ম্যাগুইয়ারের গায়ে লেগে বেশ খানিকটা দিক পাল্টে দাভিদ দে হেয়াকে বিপরীত দিকে ছিটকে দিয়ে জালে জড়ায়।

খেলার ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। রিসার্লিশনের বক্সের বাইরে থেকে নেওয়া শট লিন্ডেলফের পায়ে লেগে ছুটছিল জালের দিকে, কোনোমতে টোকায় ক্রসবারের ওপর দিয়ে বের করে দেন দে হেয়া। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাগুইয়ারের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে ৮১তম মিনিটে রোনালদোর বাড়ানো বলে পল পগবার শট ফেরান পিকফোর্ড। এরপরই রিসার্লিশনের শট ফিস্ট করে ব্যবধান দ্বিগুণ হতে দেননি দে হেয়া। শেষ দিকে যোগ করা সময়ে ইউনাইটেড ও রোনালদোর হতাশা আরও বাড়ান পিকফোর্ড। ম্যাগুইয়ারের হেড পাসে পর্তুগিজ তারকার ডান পায়ের শট আটকে এভারটনকে জয়ের পথে রাখেন পিকফোর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ