Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লা লিগার ম্যাচ দেখা যাবে টিকটকে !

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১০:৫৯ এএম

আধুনিকি বিশ্বে অন্যতম জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম টিকটক। এবার এই প্ল্যাটফর্মে দেখা যাবে ইউরোপিয়ান লিগের ফুটবল ম্যাচ। লা লিগায় রিয়াল বেটিস এবং রিয়াল সোসিয়াদাদের মধ্যকার টিকটকে দেখাবে ব্রডকাস্টার প্রতিষ্ঠান গুল।


টিভি কিংবা অন্যান্য ভিডিও প্লাটফর্মে যেভাবে ফুটবল ম্যাচ দেখানো হয়, সেইভাবে দেখানো হবে না এই ম্যাচ। টিকটকের সাধারণ ফরম্যাট ৯:৬ অনুপাতেই এই ম্যাচ দেখানো হবে। বিষয়টি নিশ্চিত করেছে ব্রডকাস্টের দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটি।

গুল জানিয়েছে, প্রথমবারে মতো স্প্যানিশ লিগ কিংবা ইউরোপিয়ান লিগের কোনো ম্যাচ টিকটকে দেখা যাবে। এর আগে ক্রিকেটে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুইটি টুর্নামেন্টে স্পন্সর হিসেবে ছিল টিকটক।


টিকটকে খেলা দেখানোর জন্য এর পিছনে ৩০ জন কাজ করবে বলেও জানানো হয়েছে। বিশেষ এক ডিভাইস ব্যবহার করে পুরো ম্যাচে ছবি ৪ হাজার রেজুলেশনে নেওয়া হবে বলেও জানানো হয়েছে। টিকটকে লা লিগার এই ম্যাচটি পরীক্ষামূলকভাবে সম্প্রচার করা হবে। তাই সাধারণ দর্শকরা টিভি পর্দাতেও দেখতে পারবেন ম্যাচটি।

এ বিষয়ে লা লিগার ডিজিটাল স্ট্রাটেজি পরিচালক আলফ্রেডো বেরমোজো বলেন, ‘লা লিগার নতুন দর্শক তৈরিতে ও সব ধরনের দর্শকের কাছে ফুটবল পৌঁছে দিতে এটা বড়ও একটি পদক্ষেপ। টিকটকের সঙ্গে এই চুক্তিটি নিশ্চিত করে যে লা লিগা সাম্প্রতিক মৌসুমে আলাদা মান তৈরি করা ও ম্যাচের সম্প্রচারে উদ্ভাবন আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ