Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবি শিক্ষকের জামিন

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। আবেদনের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত এ জামিন মঞ্জুর করেন।
গতবছর ২২ জুলাই হাফিজুর রহমান কার্জন ফেসবুকে একটি লেখা পোস্ট করেন। তাতে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ দেয়ার অভিযোগ উঠলে সঙ্গে সঙ্গে তিনি লেখাটি মুছে ফেলেন এবং ক্ষমা চান।
তা সত্ত্বেও এ ঘটনায় ‘বাংলাদেশ হিন্দু যুব পরিষদ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অমিত ভৌমিক গত বছর ১ আগস্ট শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।
আর্জিতে বলা হয়,হাফিজুর রহমান কার্জন মানহানিকর সর্বোপরি সনাতন ধর্মের ভগবানকে নিয়ে হেয় করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। যেটি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে। এর মাধ্যমে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশে অস্থিতিশীল ও সরকারকে বিব্রত করার মানসে স্বেচ্ছায় ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। এ মামলায় জামিন চাইলে ট্রাইব্যুনাল শুনানি শেষে ৫শ’ টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ