Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বক্সিং নির্বাচনে ২০ আপত্তি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৮:২২ পিএম | আপডেট : ৯:৪৩ পিএম, ৭ এপ্রিল, ২০২২

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) ঘোষিত তফসিল অনুযায়ী বাংলাদেশ বক্সিং ফেডারেশনের নির্বাচন ২৬ এপ্রিল। নির্বাচনকে সামনে রেখে গত রোববার তফসিল ঘোষণা করেছে এনএসসি। পরদিন খসড়া ভোটার তালিকাও প্রকাশ করে তারা। ৬ এপ্রিল ছিল খসড়া ভোটার তালিকার উপর আপত্তি। ইতোমধ্যে ২০জন কাউন্সিলরের বৈধতা চ্যালেঞ্জ করে লিখিত আপত্তি জানিয়েছেন বক্সিং ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান।

এ প্রসঙ্গে তিনি বৃহস্পতিবার বলেন, ‘বিভিন্ন জেলা, বিভাগ ও ক্লাবের ২০ জন কাউন্সিলের বিরুদ্ধে আমি আপত্তি জানিয়েছি। তাছাড়া ২৬ এপ্রিল নির্বাচন হলে জেলার কাউন্সিলরা ঢাকায় এসে ঈদের আগে ঘরে ফিরতে পারবেন না। তাই নির্বাচন একমাস পিছিয়ে দেওয়ার দাবি আমার।’ কুদ্দুস খান আরও বলেন,‘দেশের বক্সিং খেলার মান উন্নয়নের লক্ষ্যে ফেডারেশনের আসন্ন নির্বাচন যাতে গ্রহণযোগ্য হয় সেদিকে সংশ্লিষ্টদের নজর রাখা প্রয়োজন। সবার অংশগ্রহণে একটি সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনই আশাকরছি আমরা।’

সর্বশেষ নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন বলেন, ‘গত নির্বাচনে যাদেরকে কাউন্সিলর হিসেবে বৈধতা দিয়েছিলেন কুদ্দুস খান, এবার তাদের বিরুদ্ধেই আপত্তিত দিয়েছেন তিনি। এটা খুবই হাস্যকর বিষয়।’ আপত্তির বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনার শেখ হামিম হাসান। নির্বাচনী তফসিল অনুযায়ী ১১ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১২ ও ১৩ এপ্রিল মনোনয়নপত্র বিতরণ, ১৭ এপ্রিল দাখিল এবং ২১ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ