Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় টেস্টে ফিরছেন ওপেনার তামিম ইকবাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৭:৫৮ পিএম


চোটের কারণে প্রথম টেস্টে ছিলেন না দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। চোট কাটিয়ে দ.আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ফিরছেন ওয়ানডে দলের ক্যাপ্টেন তামিম। সব কিছু ঠিক থাকলে শুক্রবার সেন্ট জর্জ পার্কে সাউথ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলবেন দেশসেরা এ ওপেনার।

বৃহস্পতিবার ম্যাচের আগে সংবাদসম্মেলনে তামিমের খেলার বিষয়টি নিশ্চিত করেন মুমিনুল হক। ডারবানে সিরিজের প্রথম টেস্টের আগ মুহূর্তে হুট করে পেটের ব্যথায় মাঠে নামেননি তামিম ইকবাল। ফলে উদ্বোধনী জুটিতে কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে বাংলাদেশকে। মাহমুদুল জয় দুর্দান্ত খেললেও সাদমান ইসলাম ছিলেন নিজের ছায়া হয়ে।

প্রথম টেস্ট চলার সময়ে সুস্থ হয়ে ওঠেন তামিম। সব কিছু ঠিক থাকলে শুক্রবার সেন্ট জর্জ পার্কে সাউথ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলবেন দেশসেরা এ ওপেনার। তামিমের খেলার বিষয়টিয়ে মুমিনুল হক বলেন,‘তামিম ভাইর কন্ডিশন ভালো আছে। পরের ম্যাচে তার খেলার ব্যাপারে আমরা আশাবাদী। ইনশাল্লাহ উনি খেলবেন।’

তবে অধিনায়ক নিশ্চিত নন কেমন হবে একাদশ। সেন্ট জর্জের সাম্প্রতিক পরিসংখ্যান স্পিনারদের পক্ষে গেলেও বাড়তি স্পিনার খেলাবেন কিনা সে বিষয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছেন মুমিনুল। ম্যাচের দিন উইকেট দেখে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

একাদশের বিষয়ে মুমিনুল বলেন, ‘কাল একটু ওভারকাস্ট আছে। উইকেট না দেখা পর্যন্ত বাড়তি পেইস বোলার বা স্পিনারের সিদ্ধান্ত নিতে পারছি না।’ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুক্রবার বেলা ২টায় মাঠে গড়াবে সিরিজের শেষ ম্যাচ। ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে সাউথ আফ্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ