Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে ইসির বৈঠক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১২:৫৯ পিএম

দ্বাদশ জাতীয় নির্বাচনের রোডম্যাপ চূড়ান্ত করার লক্ষ্যে সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ শুরু হয়েছে। বুধবার বেলা ১১টায় সিইসির সভাপতিত্বে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই সংলাপ শুরু হয়।

এর আগে গত ১৩ মার্চ শিক্ষাবিদদের সঙ্গে সংলাপে বসে ইসি। ওই সংলাপে শিক্ষাবিদেরা বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচন আয়োজনের ক্ষেত্রে রাজনৈতিক সমঝোতার কোনো বিকল্প নেই। দলমত-নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। তবেই একটি সুস্থ ও সুন্দর নির্বাচন সম্পন্ন করা সম্ভব। এ জন্য তাঁরা রাজনৈতিক সমঝোতার দাবি জানান।

এরপর ২২ মার্চ বিশিষ্ট নাগরিকদের সঙ্গে সংলাপ করেছে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশন। দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে সংলাপে ইসি ৩৯ জন বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানালেও ১৯ জন অংশ নিয়েছিলেন।

নুরুল হুদা কমিশনের বিদায়ের পর গত ২৭ ফেব্রুয়ারি হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন কমিশন শপথ নেয়। দায়িত্ব গ্রহণের পরপরই রাজনৈতিক দলসহ বিভিন্ন মহলের সঙ্গে পরামর্শ করার পর আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ তৈরি করা হবে বলে জানান নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

ইসি আলমগীর জানান, ধারাবাহিক সংলাপে বসবে নির্বাচন কমিশন। পর্যায়ক্রমে শিক্ষাবিদ, রাষ্ট্রবিজ্ঞানী, নির্বাচন বিশ্লেষক, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বসা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ