Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাজিল যাচ্ছেন ‘ওরা ১১ জন’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

 উন্নত ফুটবল প্রশিক্ষণের জন্য ব্যারিস্টার সায়েদুল হক সুমনের ফুটবল একাডেমির তিনজনসহ মোট ১১ ক্ষুদে ফুটবলার ব্রাজিল যাচ্ছেন। ব্রাজিল পাঠানোর লক্ষ্যে গেল বছর অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ টুর্নামেন্ট থেকে ৪০ ফুটবলারকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। বাছাইকৃতরা দুই মাস বিকেএসপিতে উন্নত প্রশিক্ষণ নিলে সেখান থেকে ১১ জনকে ব্রাজিলে পাঠানোর সিদ্ধান্ত নেয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এই ১১ জনের সঙ্গে আরও চারজনকে নেওয়া হবে বলে গতকাল জানিয়েছে মন্ত্রণালয়। মূল তালিকায় থাকা এগারো ফুটবলার হলেন- মেহেদি হাসান শ্রাবণ, রনি মিয়া, ইয়াসিন আরাফাত অভি, নয়ন হোসেন, আবির হাসান, অনিক দেববর্মা শুভন, পাভেল বাবু, শঙ্কর বাকতি, লিয়ন প্রধান, সাব্বির হোসেন লুকাকু ও ইমন হোসেন। অপেক্ষমান থাকা ৪ জন হলেন- জিসান শেখ, মোস্তাকিম আলী, রিপন হোসেন ও নিবাস কুজুর।
বাংলাদেশ থেকে উচ্চতর প্রশিক্ষণের জন্য ফুটবলারদের ব্রাজিলে পাঠানো এটাই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে লাল-সবুজের চার ক্ষুদে ফুটবলার উন্নত প্রশিক্ষণ নিতে ব্রাজিলে গিয়েছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ