Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বের দীর্ঘ রোলার কোস্টার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

বিশ্বের সবচেয়ে দীর্ঘ রোলার কোস্টারের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সোয়া দুই কিলোমিটার দীর্ঘ রোলার কোস্টার দেখে অনেকেই চমকে উঠেছেন। এটির অবস্থান মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে কিংস আইসল্যান্ড বিনোদন পার্কে। একই সঙ্গে সবাই আরও অবাক হয়েছেন, কারণ সেটি কাঠ দিয়ে তৈরি।
এমন এক কাঠের রোলার কোস্টার নিয়ে উত্তাল নেটদুনিয়া। গত শতাব্দীর ১৯৭৯ সালে সেটি তৈরি করা হলেও সম্প্রতি সেই রোলার কোস্টারের ট্র্যাক আরও কিছুটা বাড়ানো হয়েছে। এর ফলে এটি এখন কাঠের তৈরি বিশ্বের সবছেয়ে দীর্ঘ রোলার কোস্টার।

সম্প্রতি বাড়ানো হয়েছে রোলার কোস্টারের ট্র্যাক। এর ফলে এটি এখন বিশ্বের সবচেয়ে দীর্ঘ কাঠের তৈরি রোলার কোস্টার। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে সেই রোলার কোস্টারের ছবি।
কাঠের রোলার কোস্টারের ট্র্যাক ছিল ৭ হাজার ৩৬১ ফুট। সম্প্রতি এর ট্র্যাক আরও ২ ফুট বাড়ানো হয়েছে। ফলে সেই কাঠের রোলার কোস্টার হয়েছে ৭ হাজার ৩৬৩ ফুট। এমন দীর্ঘ ট্র্যাকের রোলার কোস্টার পুরোটাই তৈরি কাঠ দিয়ে। এমন অদ্ভুত ধরনের কাঠের রোলার কোস্টার বানিয়ে সকলের নজর কেড়ে নিয়েছে যুক্তরাষ্ট্রের কিংস আইসল্যান্ড বিনোদন পার্ক। সূত্র : সিএনএন, সিবিএস নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ