Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাফিক পুলিশের মানবিকতা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

প্রচণ্ড গরমে নাভিশ্বাস উঠেছে মানুষের। আর অবলা পশুপাখির অবস্থাও করুণ। মানুষ নিজের প্রয়োজন মুখ ফুটে বলতে পারে, বোঝাতে পারে। কিন্তু অবলা জীবজন্তুদের প্রবল গরমে অসহায় দশা হয়।
আর এমন গরমে রাস্তায় কর্তব্য পালনের সময় মানবিকতার উদাহরণ তৈরি করলেন ভারতের মহারাষ্ট্রের ট্রাফিক পুলিশ সঞ্জয় ঘুড়ে। তিনি মালশেজ ঘাটে দায়িত্ব পালনের সময় এ ঘটনা ঘটে। তৃষ্ণার্ত এক বানরের মুখে তিনি পানি তুলে দিচ্ছেন। নিজে হাতে করে বোতল থেকে পানি খাইয়ে দিচ্ছেন পিপাসার্ত ওই বানরটিকে। নিজেও দিনভর রোদে দাঁড়িয়ে ডিউটি করছেন।

প্রবল গরমে টাফিক পুলিশের নাজেহাল অবস্থা। আর সেই কারণেই তিনি পানির বোতল কিনেছিলেন। তার হাতে পানির বোতল দেখেই হয়তো এগিয়ে আসে বানরটি। তিনি নিজে পিপাসার্ত। আর তাই প্রবল গরমে ওই অবলা অসহায় তৃষ্ণার্ত বানরের কষ্ট বুঝতে অসুবিধা হয়নি তার। তাইতো নিজে হাতে বানরের মুখে পানির বোতল তুলে ধরেছেন ওই ট্রাফিক পুলিস। এই ঘটনার ভিডিও ইতোমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল। নেটিজেনরা কুর্নিশ জানাচ্ছেন সঞ্জয় ঘুড়েকে। সূত্র : ইন্ডিয়া টুডে, টাইমস নাউ।



 

Show all comments
  • jack ali ৬ এপ্রিল, ২০২২, ১১:৩৯ এএম says : 0
    We should be like him>>>> now a days majority have lost humanity as such there is no peace in our country
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ