Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরতে সরকারকে বাধ্য করতে হবে: জাপা (জাফর)

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৯:০৭ পিএম

আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করার দাবী জানিয়েছে জাতীয় পার্টি (কাজী জাফর)। দলটির পক্ষ থেকে বলা হয়, সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে এই সরকার অমার্জনীয় অপরাধ করেছে। দেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুন:প্রবর্তন করতে সরকারকে বাধ্য করতে হবে। এ লক্ষ্যে ২০-দলীয় জোটসহ সকল বিরোধীদলকে ঐক্যবদ্ধ হতে হবে। মঙ্গলবার গুলশানে দলটির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এসব কথা বলা হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার।

সভায় বলা হয়, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অসহনীয় মূল্য বৃদ্ধিতে জনগণের দুর্ভোগ সকল সীমা অতিক্রম করেছে। দ্রব্যমূল্যের এই নিয়ন্ত্রণহীন উর্ধ্বগতির মূল কারন আওয়ামী সিন্ডিকেট বলে বক্তারা মতপ্রকাশ করেন। সভায় বলা হয় জনগণের সকল গণতান্ত্রিক অধিকার এ সরকার হরণ করেছে। নেই সভা-সমাবেশ করার অধিকার, নেই বাক-স্বাধীনতা, নেই ভোটের অধিকার।

পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবীব লিংকন দেশের বিরাজমান রাজনৈতিক সামাজিক পরিস্থিতির পর্যালোচনা করে বলেন, দক্ষিণ এশিয়ার দেশে দেশে রাজনৈতিক অর্থনৈতিক অস্থিরতার এক প্রচন্ড ঝড়ো হাওয়া প্রবাহিত হচ্ছে। বাংলাদেশ তা থেকে ব্যতিক্রম নয়। এই মূহুর্তে দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির ঐক্যবদ্ধ কার্যক্রম কেবলমাত্র দেশকে রক্ষা করতে হবে। সভায় জাতীয় নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের সম্মানে দলের পক্ষ থেকে এক ইফতার মাহফিল অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, এডভোকেট মজিবুর রহমান, এডভোকেট মওলানা রহুল আমিন, এডভোকেট শফিউদ্দীন ভূঁইয়া, আলহাজ্জ্ব মোহাম্মদ সেলিম মাষ্টার, কেন্দ্রীয় ভাইস চয়োরম্যান হান্নান আহমেদ খান বাবলু, মোহাম্মদ শরীফ মিয়া, যুগ্ম মহাসচিব এ. এস. এম. শামীম, কাজী মোঃ নজরুল, সাংগঠনিক সম্পাদক গাজী ওমর ফারুক, আমির হোসেন, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা, কেন্দ্রীয় নেতা লোকমান পাটওয়ারী, ডাঃ মামুন হাসিব ভূইয়া, কাজী ফয়েজ আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ