Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দায়িত্ব নেওয়ার পরদিনই পদত্যাগ করলেন শ্রীলঙ্কা নতুন অর্থমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৭:৫৬ পিএম

শ্রীলঙ্কার অর্থমন্ত্রী আলি সাবরি আজ মঙ্গলবার পদত্যাগ করেছেন। এর আগে গতকাল সোমবার তিনি দেশটির অর্থমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। অর্থনৈতিক চরম সংকটের মধ্যে তাঁর শপথগ্রহণ ও পদত্যাগের ঘটনা ঘটল। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

তীব্র অর্থনৈতিক সংকটের মধ্যে গত রোববার শ্রীলঙ্কায় একযোগে ২৬ জন মন্ত্রী পদত্যাগ করেন। পরে গতকাল সোমবার চারজন মন্ত্রী নতুনভাবে শপথ নেন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন অর্থমন্ত্রী আলী সাবরি।

এক বিবৃতিতে সাবরি বলেন, যদিও আমি সৃষ্ট অসুবিধার জন্য দুঃখিত, আমি বিশ্বাস করি আমি সর্বদা দেশের সর্বোত্তম স্বার্থে কাজ করেছি। দেশের সমস্যা সমাধানের জন্য নতুন, সক্রিয় ও অপ্রচলিত পদক্ষেপ প্রয়োজন।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে অর্থমন্ত্রী আলি সাবরির লেখা পদত্যাগের চিঠি দেখেছে রয়টার্স।

এনডিটিভি জানিয়েছে, চিঠিতে আলি সাবরি লিখেছেন, 'আমি এতদ্বারা অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করছি। ' অবিলম্বে সেটি কার্যকরের অনুরোধও জানিয়েছেন তিনি।
এর আগে শ্রীলঙ্কার অর্থমন্ত্রী ছিলেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাক্ষের ভাই বাসিল রাজাপক্ষে। তবে গত রবিবার রাতে মন্ত্রিসভার সদস্যরা পদত্যাগের পর সোমবার আলি সাবরিকে নিয়োগ দেন প্রেসিডেন্ট। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ