Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অনুমোদনহীন খাদ্য উৎপাদন ও বিক্রি করায় ৮ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৫:৫৭ পিএম

রাজধানীর যাত্রাবাড়ী ও পল্টন এলাকায় অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত আট প্রতিষ্ঠানকে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা এবং একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে । মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেলে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব জানান, সোমবার সকাল থেকে মধ্য রাত পর্যন্ত বিএসটিআইয়ের সহযোগীতায় র‌্যাব-১০ রাজধানী ঢাকার যাত্রাবাড়ী ও পল্টন এলাকায় অভিযান পরিচালনা করে।

সেখানে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করেন র‌্যাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম। অভিযানকালে বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন খাদ্যদ্রব্য ও কাগজ উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে জয় কেমিক্যাল কোম্পানিকে দুই লাখ টাকা, হিমেল কেমিক্যাল কোম্পানিকে এক লাখ টাকা, সোহান কেমিক্যাল অ্যান্ড ফুড প্রোডাক্টকে এক লাখ টাকা, সাফায়েত এন্টারপ্রাইজকে দুই লাখ, শুভ এন্টারপ্রাইজকে দুই লাখ, আনোয়ার ট্রেডিং ইন্টারন্যাশনালকে ৫০ হাজার, আন-নাফি স্টেশনারিকে দুই লাখ টাকা ও আমেনা করপোরেশনকে এক লাখ টাকা করে ৮টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত আনুমানিক দুই লাখ মূল্যের ৩১০ কেজি নকল ট্যাংক, দুই লাখ টাকা সমমূল্যের দুই হাজার কেজি নকল লবণ ও ৬২ হাজার টাকা মূল্যের নকল কাগজ জব্দ ও ধ্বংস করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ