Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ধ্যা নাগাদ গ্যাসের স্বল্পচাপের সমস্যার সমাধান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৫:১০ পিএম

বিবিয়ানা গ্যাস ফিল্ডে সমস্যা দেখা দেওয়ায় জরুরি মেরামতের জন্য কোনো কোনো এলাকায় গ্যাসের স্বল্পচাপের সৃষ্টি হয়েছিল। এ গ্যাস ফিল্ড থেকে দৈনিক ১ হাজার ২০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হতো। সমস্যা দেখা দেওয়ায় যা ৮০০ মিলিয়ন ঘনফুটের নিচে নেমে এসেছিল। তবে বর্তমানে ১ হাজার ১০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হচ্ছে। সন্ধ্যা নাগাদ ১ হাজার ১০০ মিলিয়ন ঘনফুটে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার (৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর ফলে গ্যাসের স্বল্পচাপের সমস্যার সমাধান হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিবিয়ানা গ্যাস ফিল্ডে সমস্যা দেখা দেওয়ায় জরুরি মেরামতের জন্য গত দুই দিন কোনো কোনো এলাকায় গ্যাসের স্বল্পচাপের সৃষ্টি হয়েছিল। আমাদের অভিজ্ঞ প্রকৌশলীদের নিরলস পরিশ্রমের ফলে আমরা ধীরে ধীরে সংকট কাটিয়ে উঠতে শুরু করেছি।

এতে বলা হয়, বিবিয়ানা গ্যাস ফিল্ড থেকে দৈনিক ১ হাজার ২০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হতো। সমস্যা দেখা দেওয়ায় যা ৮০০ মিলিয়ন ঘনফুটের নিচে নেমে এসেছিল। বর্তমানে ১ হাজার ১০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হচ্ছে। আজ সন্ধ্যা নাগাদ যা ১১০০ মিলিয়ন ঘনফুটে উন্নীত হবে বলে আশা করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই সংকটকালীন সময়ে ধৈর্য ধারণ করার জন্য বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে।

এদিকে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, বিবিয়ানা গ্যাস ফিল্ডে সমস্যা দেখা দেওয়ায় জরুরি মেরামতের জন্য কোনো কোনো এলাকায় গ্যাসের স্বল্পচাপের সৃষ্টি হয়েছিল গত দুই দিন। আমাদের প্রকৌশলীদের নিরলস পরিশ্রমের ফলে আমরা এ সংকট কাটিয়ে উঠতে শুরু করেছি। সন্ধ্যার মধ্যেই বিবি আনার ৯০ শতাংশ গ্যাস সরবরাহের আশা ব্যক্ত করছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাসের সমস্যার সমাধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ