Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাজে আম্পায়ারিং আর স্লেজিংয়ের কারণেই টেস্টে হার!

আইসিসির কাছে যাবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১০:১৭ এএম

ডারবান টেস্টে বাজে আম্পায়ারিং ও স্লেজিংয়ে স্বীকার হয়েছে বাংলাদেশ। যে কারণে ২২০ রানে বড় হার! এই টেস্টে আম্পায়ারিং ইস্যুতে নিজেদের অসন্তুষ্টির কথা জানান, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আম্পায়ারিং ইস্যুর টুইট করেছেন।

দ.আফ্রিকার বিপক্ষে মাত্রা ছাড়ানো স্লেজিংয়ের বড়সড় অভিযোগ বাংলাদেশ দলের। যা নিয়ে আইসিসির দ্বারস্থ হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে থাকা বোর্ড পরিচালক জালাল ইউনুস এ বিষয়ে বলেন,‘ওয়ানডে সিরিজ শেষে আম্পায়ারিং নিয়ে ইতোমধ্যে আমরা অভিযোগ দায়ের করেছি। আমাদের ম্যানেজার নাফীস ইকবালের সঙ্গে শুরুর দিকে বাজে আচরণ করেছিল ম্যাচ রেফারি কিন্তু যখন আমরা লিখিত অভিযোগ দিয়েছিলাম তখন সে নরম হয়েছিল। এবার এই টেস্ট ম্যাচ নিয়ে আরেকটি অফিসিয়াল অভিযোগ দিব।’

স্লেজিংয় ছাড়াও টেস্টের চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে আম্পায়ারিং ছিল ভুলে ভরা। বিতর্কিত সিদ্ধান্তের বেশিরভাগই গেছে বাংলাদেশ দলের বিপক্ষে। এজন্য দুই ফিল্ড আম্পায়ার ম্যারাইস এরাসমাস ও আড্রিয়ান হোল্ডস্টকের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার কাছে অভিযোগ জানাবে বিসিবি।

জালাল ইউনুস আরও বলেন,‘ম্যাচে দুই দলের দিক থেকেই স্লেজিং হয়েছে, তবে তারা শুরু করেছিল এটি। আম্পায়ারদের কাছে অভিযোগও করেছি আমরা। এটা গ্রহণযোগ্য নয়। আমরা এর প্রতিবাদ জানাই। আম্পায়ারের সিদ্ধান্ত আমাদের মেনে নিতে হবে, কিন্তু অবশ্যই নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনা উচিত আইসিসির।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ