Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বের সবচেয়ে লম্বা কিশোর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

সবচেয়ে লম্বা কিশোরের ভিডিও সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। কানাডার ওই কিশোর একজন বাস্কেটবল খেলোয়াড়। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড শেয়ার করেছে ওই কিশোরের ভিডিও। কিশোর হলেন বিশ্বের সবচেয়ে লম্বা। এর ফলে তার নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।
বিশ্বের সবথেকে লম্বা কিশোরের নাম হল অলিভার রিয়ুস্ক। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড তাদের ইন্সটাগ্রামের অফিসিয়াল প্রোফাইল থেকে শেয়ার করেছে ভাইরাল হওয়া সেই ভিডিও। ভিডিওতে দেখা গেছে, ওই কিশোর তার সমবয়সী সবার চেয়ে অনেকটাই লম্বা। তিনি যখন বাস্কেটবল খেলছেন, তখন কেউ তার নাগাল পাচ্ছেন না।
জানা গেছে জন্মের সময় অলিভারের ওজন ছিল সাড়ে ৭ পাউন্ড। জন্মের এক মাস পরই তার ওজন বেড়ে হয় ১৬ পাউন্ড। এরপর থেকে ক্রমাগত ওই কিশোরের গ্রোথ বেড়েই চলেছে। এর ফলে মাত্র ১৬ বছর বয়সেই তার উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। এ কারণেই তার নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।
অলিভার হলেন একজন বাস্কেটবল প্লেয়ার। কিন্তু সবছেয়ে মজার বিষয় হল সমবয়সী খেলোয়াড়রা তার নাগাল পেতে বেশ সমস্যার সম্মুখীন হন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বিশ্বের সবচেয়ে লম্বা কিশোরের ভিডিও শেয়ার করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা বেশ অবাক এমন এক কিশোরকে দেখে। সূত্র : দ্য ওয়াল, এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ