Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিউলের গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তু গুঁড়িয়ে দেয়ার হুমকি দিলেন কিমের বোন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণ কোরিয়াকে কঠিন হুমকি দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং । তিনি উত্তর কোরিয়ায় হামলা চালানোর সক্ষমতা নিয়ে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রীর আক্রমণাত্মক মন্তব্যের নিন্দা জানিয়ে বলেছেন, দক্ষিণ কোরিয়া পূর্বনির্ধারিত স্ট্রাইকের মতো কোনো ‘বিপজ্জনক সামরিক পদক্ষেপ’ নিলে সিউলের একাধিক গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তু গুঁড়িয়ে দেওয়া হবে। -খবর রয়টার্সের।

আজ রবিবার তিনি এ হুঁশিয়ারি দেন। যদিও দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তু বলতে কী বুঝানো হয়েছে, তা স্পষ্ট করা হয়নি। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ’র বরাত দিয়ে রয়টার্স আরও জানিয়েছে- এক বিবৃতিতে কিম ইয়ো জং বলেছেন, দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রীর এমন মন্তব্য আন্তঃকোরীয় সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলেছে এবং সামরিক উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী সুহ উক বলেন- “তাদের সেনাবাহিনীর কাছে ‘উল্লেখযোগ্যভাবে উন্নত’ নানা ধরনের ক্ষেপণাস্ত্র আছে, যা উত্তর কোরিয়ার যেকোনো লক্ষ্যবস্তুতে দ্রুত এবং নির্ভুলভাবে আঘাত হানতে পারবে।” এ নিয়ে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের কোনো মন্তব্য পাওয়া না গেলেও, তার বোন নিরবতা ভেঙেই উল্টো সিউলকে হুঁশিয়ারি দিলেন।



 

Show all comments
  • খাজা নিজাম উদ্দিন ৪ এপ্রিল, ২০২২, ৩:২৮ এএম says : 0
    যেমন ভাই তেমন বোন
    Total Reply(0) Reply
  • Zahir Mozumder ৪ এপ্রিল, ২০২২, ১০:২২ এএম says : 0
    সহমত পোষণ করছি
    Total Reply(0) Reply
  • Miah Alal ৪ এপ্রিল, ২০২২, ১০:২২ এএম says : 0
    রক্তের প্রবাহ অনেক চরিত্রের প্রকাশ করে।
    Total Reply(0) Reply
  • Munshi-mohammad Ullah ৪ এপ্রিল, ২০২২, ১০:২২ এএম says : 0
    এই পরিবারের সবই উগ্রপন্থী !
    Total Reply(0) Reply
  • Sayed islam ৪ এপ্রিল, ২০২২, ১১:০২ এএম says : 0
    They are Wright
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ