Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বংশাই নদী কাটছে মাটি খেকোরা

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

টাঙ্গাইলের সখিপুরে নদীর পাড় কেটে মাটি বিক্রির অভিযোগ উঠেছে স্থানীয় এক মাটি ব্যবসায়ীর বিরুদ্ধে। উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের বংশাই নদীর পাড় কেটে এ মাটি বিক্রির ঘটনা ঘটেছে। এতে নদীর গতিপথ বদলে গিয়ে ক্ষতির আশঙ্কার করছে স্থানীয়রা।
সরেজমিনে দেখা যায়, উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের বংশাই নদীর পাড়ে ভেকু দিয়ে মাটি কাটছে স্থানীয় আতাউর রহমান ও মেছের নামের দুই মাটি ব্যবসায়ী। মেছের নিজেকে এসপির চাচা বলে পরিচয় দেয়। ট্রাকটর দিয়ে মাটি আনার ফলে গ্রামীণ কয়েকটি রাস্তা ভেঙে যাওয়ার পথে। মাটিগুলো স্থানীয় বাড়িতে, আবাদি জমি ভরাট ও একটি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের কাজে বিক্রি হচ্ছে। নদীরপাড় কাটায় বর্ষার সময় নদীর গতি পথ বদল হয়ে আবাদি জমি ও বাড়ি ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে বলে মনে করছে এলাকাবাসী। এই প্রতিবেদককে দেখে স্থানীয় মেছেরউদ্দিন নামের এক লোক এগিয়ে এসে বলেন, এই জমি আমার পৈত্রিক সম্পত্তির। এটা কোন খাস জমি না। আমি এসপির চাচা। যুবলীগ নেতা হিসেবে প্রভাব খাটিয়ে নদীর পাড়ের মাটি কেটে বিক্রির ফলে স্থানীয়দের জনমনে নিরব কান্না।
নিজেকে যুবলীগ নেতা দাবি করে ওই ভেকু ও মাটি ব্যবসায়ী আতোয়ার রহমান বলেন, আমি অন্যায় কোন কাজ করি না। সরকারি স্কুলের মাঠ ভরাট কাজে এ মাটি বিক্রি করছি। এ ছাড়া রাস্তা যেখানে নষ্ট হয়েছে সেখানে মাটি দিয়ে সংস্কার করে দিবো।
এ বিষয়ে উজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা বলেন, বিষয়টি আমার জানা নেই তাই এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে পাচ্ছি না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বংশাই নদী কাটছে মাটি খেকোরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ